kalerkantho

রবিবার। ১৭ নভেম্বর ২০১৯। ২ অগ্রহায়ণ ১৪২৬। ১৯ রবিউল আউয়াল ১৪৪১     

'জিয়া অবৈধ হলে আওয়ামী লীগও অবৈধ, প্রধানমন্ত্রীও অবৈধ'

কালের কণ্ঠ অনলাইন   

৯ সেপ্টেম্বর, ২০১৯ ২০:৫৫ | পড়া যাবে ১ মিনিটে



'জিয়া অবৈধ হলে আওয়ামী লীগও অবৈধ, প্রধানমন্ত্রীও অবৈধ'

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান অবৈধ হলে বর্তমান আওয়ামী লীগ সরকারও অবৈধ, প্রধানমন্ত্রীও অবৈধ বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, জিয়াউর রহমানের আমলে আওয়ামী লীগের পুনরুজ্জীবন ঘটেছিল। আওয়ামী লীগকে নতুন জন্ম দিয়েছিলেন জিয়াউর রহমান। আর এখন তারা তাকে অবৈধ বলে।

আজ সোমবার বিকেলে নয়া পল্টনে জাতীয়তাবাদী মহিলা দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শোভাযাত্রা শেষে বক্তব্যকালে তিনি একথা বলেন।

রিজভী বলেন, আওয়ামী লীগ বিলুপ্ত হয়ে বাকশাল হয়েছিল, সেই বাকশাল থেকে আওয়ামী লীগের জন্ম হয়েছিল যখন, তখন একটি আইন হয়েছিল পলিটিক্যাল পার্টি রেগুলেশন। সেখানে আওয়ামী লীগের একজন নেতা দরখাস্ত করে আবার বাকশাল থেকে আওয়ামী লীগে ফিরে এসেছিলেন।

এদিন মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে সমাবেশের পর নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয় থেকে শোভাযাত্রা শুরু হয়। কাকরাইল মোড়ে ঘুরে কার্যালয়ের সামনে ফিরে তা শেষ হয়।

বিকালে শোভাযাত্রা করার আগে সকালে মহিলা দলের নেতারা বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে নিয়ে শেরে বাংলানগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে ফুল দেন।

মন্তব্য



সাতদিনের সেরা