kalerkantho

বৃহস্পতিবার । ২১ নভেম্বর ২০১৯। ৬ অগ্রহায়ণ ১৪২৬। ২৩ রবিউল আউয়াল ১৪৪১     

'আওয়ামী লীগের মতো ভোট ডাকাতি করে জিয়া ক্ষমতায় যাননি'

কালের কণ্ঠ অনলাইন   

৯ সেপ্টেম্বর, ২০১৯ ২০:৪২ | পড়া যাবে ২ মিনিটে



'আওয়ামী লীগের মতো ভোট ডাকাতি করে জিয়া ক্ষমতায় যাননি'

বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, জিয়াউর রহমান বৈধ প্রেসিডেন্ট ছিলেন। আর যারা বলেন 'অবৈধভাবে ক্ষমতা দখলকারী জিয়াউর রহমান ও এরশাদকে বৈধ রাষ্ট্রপতি বলা যায় না' তারা আগের রাতে ভোট ডাকাতি করে সরকারে রয়েছে।

আজ সোমবার বিকেলে নয়া পল্টনে জাতীয়তাবাদী মহিলা দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শোভাযাত্রা অনুষ্ঠানের আগে এক সমাবেশে বক্তব্যকালে তিনি একথা বলেন।

মোশাররফ বলেন, তাদের কথায় শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান না কি অবৈধ। ১৯৭৮ সালের জুন মাসে সাধারণ নির্বাচনের মাধ্যমে এদেশের জনগণ ভোট দিয়ে জিয়াউর রহমানকে প্রেসিডেন্ট নির্বাচিত করেছিল। এই আওয়ামী লীগের মতো রাতে ভোট ডাকাতি করে নয়।

তিনি প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, তিনি (শেখ হাসিনা) অবৈধ বলে যা বলেন, সেটা তার মনে দুর্বলতা রয়েছে বলে বলেন। এই কারণে যে, এই সরকার অনির্বাচিত। যেহেতু তারা অবৈধ, সেজন্য এখন অন্যদের উপর দোষ চাপিয়ে তা ধামাচাপা দিতে চায়।

বিএনপির এই নীতিনির্ধারক বলেন, আজকে আমরা যখন মহিলা দলের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করছি তখন গণতন্ত্রের মাতা দেশনেত্রী বেগম খালেদা জিয়া একটি মিথ্যা মামলায় অন্যায়ভাবে কারাগারে বন্দি। তাই আজকে মহিলা দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে সকল নেতাকর্মীদের প্রতিজ্ঞাবদ্ধ হতে হবে, দেশে যদি গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হয় গণতন্ত্রের মাতা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।

আয়োজক সংগঠনের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সুলতান আহমেদের সঞ্চালনায় মানববন্ধনে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, সংগঠনের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান প্রমুখ বক্তব্য দেন।

মন্তব্য



সাতদিনের সেরা