kalerkantho

সোমবার । ১৮ নভেম্বর ২০১৯। ৩ অগ্রহায়ণ ১৪২৬। ২০ রবিউল আউয়াল ১৪৪১     

৩২ প্লট হতে বিহারিদের উচ্ছেদ কার্যক্রমে আদালতের স্থিতাবস্থা

নিজস্ব প্রতিবেদক   

৯ সেপ্টেম্বর, ২০১৯ ১৯:১৬ | পড়া যাবে ২ মিনিটে



৩২ প্লট হতে বিহারিদের উচ্ছেদ কার্যক্রমে আদালতের স্থিতাবস্থা

রাজধানীর মিরপুরের ১১ নম্বর সেকশনের 'সি' ব্লকে অবস্থিত এমসিসি ও ফুটবল গ্রাউন্ড ক্যাম্পের ৩২ প্লট হতে বিহারিদের উচ্ছেদ কার্যক্রমের ওপর স্থিতাবস্থা বজায় রাখার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আগামী ২ মাসের জন্য এ আদেশ দেওয়া হয়েছে। 

বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ আজ সোমবার এ আদেশ দেন। বাসিন্দা মো. সেলিম ও কামরান হায়দারের করা রিট আবেদনে এ আদেশ দেন আদালত। রিট আবেদনকারী পক্ষে আইনজীবী ছিলেন ড. মো. শাহজাহান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারওয়ার হোসেন বাপ্পী। উভয় পক্ষের আইনজীবীরা এই আদেশের তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, গত ৭ আগস্ট জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ বিহারি ক্যাম্পে উচ্ছেদ কার্যক্রমে পুলিশের সহায়তা চেয়ে ঢাকা মহানগর পুলিশ কমিশনারকে চিঠি দেয়। এই চিঠিতে এমসিসি ও ফুটবল গ্রাউন্ড ক্যাম্পের ৩২ প্লট হতে বিহারিদের উচ্ছেদ কার্যক্রমে পুলিশের সহায়তা চাওয়া হয়। এই চিঠির কপি পেয়ে সেখানে বসবাসরত বিহারিদের পক্ষ থেকে হাইকোর্টে রিট আবেদন করা হয়। আদালত শুনানি শেষে পুলিশকে দেওয়া চিঠির কার্যকারিতার ওপর স্থিতাবস্থা বজায় রাখার আদেশ দেন। একই সঙ্গে রুল জারি করেন।

মন্তব্য



সাতদিনের সেরা