kalerkantho

শুক্রবার । ১৫ নভেম্বর ২০১৯। ৩০ কার্তিক ১৪২৬। ১৭ রবিউল আউয়াল ১৪৪১     

বালিশ দুর্নীতিকে হার মানিয়েছে পর্দা দুর্নীতি : মোশাররফ

কালের কণ্ঠ অনলাইন   

৭ সেপ্টেম্বর, ২০১৯ ১৭:০২ | পড়া যাবে ২ মিনিটে



বালিশ দুর্নীতিকে হার মানিয়েছে পর্দা দুর্নীতি : মোশাররফ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বর্তমান সরকার একটা অস্বাভাবিক সরকার। যাদের সব কিছু অস্বাভাবিক। রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে বালিশ ক্রয় করা ও তুলতে কতো টাকা লাগে সেটা দেখলাম। এখন ফরিদপুর মেডিক্যাল কলেজের পর্দা কেনার দুর্নীতি, এটাকেও হার মানিয়েছে। এক সেট পর্দা কিনতে নাকি ৩৭ লাখ টাকার ওপরে। কেনো? কারণ সরকারের কোথাও কোনো নিয়ন্ত্রণ নাই। সরকার অত্যন্ত পরিকল্পিতভাবে ব্যাংকের মাধ্যমে লুট করছে।

আজ শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে বিএনপির ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ‘বহুদলীয় গণতন্ত্র ও শহীদ জিয়ার অবদান’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মোশাররফ বলেন, এখন যারা বালিশ আর পর্দা কেনার দায়িত্বে তারা বড় কর্মকর্তা, তারা মনে করছে- গত ১০ বছরে হাজার হাজার কোটি টাকা সুইচ ব্যাংকে পাচার হয়েছে। তো আমরা কিছু করি না কেনো? তো তারা এই বালিশ আর পর্দা কেনার জন্য করছে। এটা জাতি ও দেশের জন্য অত্যন্ত অশনিসংকেত।

তিনি বলেন, ওবায়দুল কাদের সাহেব বলেছেন- বিএনপি নাকি ভোটের রাজনীতি থেকে হারিয়ে যাচ্ছে। আমি মনে করি ডিসেম্বরের ২৯ তারিখ রাতে আওয়ামী লীগ সারা জীবনের জন্য ভোটের রাজনীতি থেকে বিদায় হয়ে গেছে। জনগণের কাছে ভোট চাওয়ার আর মুখ নেই। 

তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধের মূল চেতনা ছিল গণতন্ত্র। দেশ স্বাধীনের সোয়া তিন বছরের মাথায় বাকশাল প্রতিষ্ঠা করে সেই গণতন্ত্রকে হত্যা করা হয়েছিল। এরপর শহীদ জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেন। এই ইতিহাস আওয়ামী লীগ মুছবে কিভাবে? কিভাবে তারা অস্বীকার করে? আওয়ামী লীগ যেখানে ব্যর্থ বিএনপি সেখানে সফল।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আযাদ, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ, কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য এম. জাহাঙ্গীর আলম প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা