kalerkantho

মঙ্গলবার । ১২ নভেম্বর ২০১৯। ২৭ কার্তিক ১৪২৬। ১৪ রবিউল আউয়াল ১৪৪১     

দুর্নীতি-লুটপাটের বিরুদ্ধে প্রতিরোধ গড়তে হবে : আলাল

কালের কণ্ঠ অনলাইন   

৭ সেপ্টেম্বর, ২০১৯ ১৬:০৮ | পড়া যাবে ২ মিনিটে



দুর্নীতি-লুটপাটের বিরুদ্ধে প্রতিরোধ গড়তে হবে : আলাল

বিএনপির যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, দেশে অন্যায়, দুর্নীতি, লুটপাট, অবিচার চলছে। বাঙালি জাতি এখনও ঘুমিয়ে আছে তাদেরকে জেগে উঠতে হবে এসব দুর্নীতি-লুটপাটের বিরুদ্ধে প্রতিরোধ করতে হবে।

আজ শনিবার জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম হলে 'চামড়াশিল্প সর্বব্যাপী অর্থ সামাজিক অস্থিরতা ও করণীয়' শীর্ষক এক সেমিনারে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বর্তমান সরকার ও তার চেলারা বলেন- এতিমের টাকা বেগম খালেদা জিয়া মেরে খেয়েছে এটা সত্য নয়। আমরা তো সবাই জানি বেগম খালেদা জিয়ার নামে দুদুক যে অভিযোগে করেছে তা হলো জিয়া অরফানেজ ট্রাস্টের দুর্নীতি কিন্তু এতিমের টাকা আত্মসাতের তার সাজা হয়নি আদালতে তা প্রমাণ করতে পারেনি। তার সাজা হয়েছে বাংলাদেশ পেনাল কোড বিধি ৪০৯ ধারা কিন্তু ৪০৯ ধারায় বলা আছে ক্ষমতার যথাযথ ব্যবহার তিনি করতে পারেননি। এই অপরাধে বেগম খালেদা জিয়ার সাজা হয়েছে কিন্তু তারা গলাবাজি করে বলছে এতিমের টাকা আত্মসাৎ করেছে।

তিনি আরো বলেন, শিক্ষা ব্যবস্থার কথা আর কি বলব ছাত্রলীগের ছেলেপেলে দিয়ে রাস্তায় বোতল ফেলে, ময়লা করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি আখতারুজ্জামান তা পরিষ্কার করে ফটোসেশন করে। রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসি যার জন্য বাংলো করা হয়েছে তিনি বাংলোতে থাকেন না। ঢাকায় বসে বসে অফিস করেন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসি ঠিকাদারের কাছ থেকে পাঁচ কোটি টাকা নিয়ে তোলাবাজি করে। সেই টাকার কিছু অংশ ছাত্রলীগের মাঝে ভাগ-বাটোয়ারা করে দিচ্ছে। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভিসি নতুন কমিটি হওয়া ছাত্রলীগের নেতাকর্মীদের ফুল দিয়ে তাদের সাথে মিছিল করছে, এই হলো শিক্ষা ব্যবস্থা! এভাবে কি একটি দেশ চলতে পারে? পারে না।

আলাল তথ্যমন্ত্রীর সমালোচনা করে বলেন, ফ্রান্সের প্যারিসে বোমা হামলা হয়। লন্ডনে বোমা হামলা হয়। আর বাংলাদেশের তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন এইগুলো সাথে বিএনপি-জামায়াত জড়িত কিনা তদন্ত করে দেখা উচিত। দেশের কোথাও বজ্রপাত হলেও তারা বলবে এই বোমাবাজ করেছে বিএনপি-জামায়াত ও ইসলামী দলগুলো। দেখা যাবে জামায়াত-বিএনপি ও ইসলামী দলগুলোর নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা হয়েছে। এই করেই তো দেশ চলছে।

সেমিনারে আরো উপস্থিত ছিলেন কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর অবসরপ্রাপ্ত ইব্রাহিম, খেলাফত মজলিসের মহাসচিব অধ্যাপক মোহাম্মদ আহমেদ আবদুল কাদের, এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা