kalerkantho

সোমবার । ১৮ নভেম্বর ২০১৯। ৩ অগ্রহায়ণ ১৪২৬। ২০ রবিউল আউয়াল ১৪৪১     

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ : শ্রাবণ বইগাড়ির পাক্ষিক বইআড্ডা শুরু হচ্ছে

নিজস্ব প্রতিবেদক   

৫ সেপ্টেম্বর, ২০১৯ ১৮:২৫ | পড়া যাবে ২ মিনিটে



বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ : শ্রাবণ বইগাড়ির পাক্ষিক বইআড্ডা শুরু হচ্ছে

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষের পাক্ষিক আয়োজন হিসেবে এবার থেকে নিয়মিত পাক্ষিক বইআড্ডার আয়োজন করবে শ্রাবণ বইগাড়ি। ঢাকা ইনিশিয়েটিভ এর সহযোগিতায় প্রথম উদ্যোগ হিসেবে বইআড্ডা হবে আগামী শনিবার সন্ধ্যায় রাজধানীর দীপনপুর বুকশপে। এই উদ্যোগের মিডিয়া পার্টনার কালের কণ্ঠ, জিটিভি ও চ্যানেল আই। 

মানিক মোহাম্মদ রাজ্জাক-এর লেখা ’১৯৭১: বিদেশি গণমাধ্যমে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ- বই নিয়ে এদিন সন্ধ্যা ছয়টায় ২৩০ নিউ এলিফ্যান্ট রোড (কাঁটাবন সিগন্যাল থেকে একটু দূরে) দীপনপুর বুকশপে এ মাসের প্রথম বইআড্ডা অনুষ্ঠিত হবে। তাতে প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী বীর বিক্রম। বিশেষ অতিথি থাকবেন মুজিবনগর সরকারের গার্ড অব অনারের নেতৃত্ব দানকারী এসপি মাহবুব উদ্দিন আহমেদ বীর বিক্রম, বিশিষ্ট সাংবাদিক-লেখক সৈয়দ ইশতিয়াক রেজা, ড. বিশ্বজিৎ ঘোষ, ড. সৌমিত্র শেখর, লেখক মানিক মোহাম্মদ রাজ্জাক।

শ্রাবন প্রকাশনীর প্রকাশক রবীন আহসান বলেন, শ্রাবণ বইগাড়ি আগামী ১৯ মাসে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষকে সামনে রেখে  বঙ্গবন্ধুকে নিয়ে প্রকাশিত ৪০টি বাছাই বই নিয়ে এই বই আড্ডার আয়োজন করবে। 

ঢাকা ইনিশিয়েটিভ এর সমন্বয়ক পার্থ সারথি দাস বলেন, এই আয়োজনে আমরা যুক্ত থাকতে পেরে ভীষণ খুশি। কারণ এই প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর যাপিত জীবনের কর্ম তুলে ধরলে তারা আলোকিত হবে।

মন্তব্য



সাতদিনের সেরা