kalerkantho

বৃহস্পতিবার । ২১ নভেম্বর ২০১৯। ৬ অগ্রহায়ণ ১৪২৬। ২৩ রবিউল আউয়াল ১৪৪১     

'রোহিঙ্গারাও সভা-সমাবেশ করছে আর আমরা পারছি না'

কালের কণ্ঠ অনলাইন   

৪ সেপ্টেম্বর, ২০১৯ ১৯:১০ | পড়া যাবে ২ মিনিটে



'রোহিঙ্গারাও সভা-সমাবেশ করছে আর আমরা পারছি না'

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডা.জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, রোহিঙ্গারাও সভা-সমাবেশ করছে, কিন্তু আমরা পারছি না। আমরা ইঁদুরের মতো লুকিয়ে সভা করছি আর মুখে বড় বড় কথা বলছি। এটা বোকামির কাজ। রোহিঙ্গাদের দেখে আমাদেরও মাঠে নামা উচিত।

আজ বুধবার জাতীয় প্রেস ক্লাবে 'রোহিঙ্গা প্রত্যাবাসন প্রক্রিয়ায় সংকট নিরসনের উপায়' শীর্ষক আলোচনাসভায় তিনি এ কথা বলেন।

জাফরুল্লাহ বলেন, আমরা সবাই চাই রোহিঙ্গারা চলে যাক, কিন্তু গলা ধাক্কা দিয়ে নয়, অকারণ অপবাদ দিয়ে নয়। রোহিঙ্গা প্রত্যাবাসনে আমাদের উচিৎ আন্তর্জাতিক সম্প্রদায়কে কাজে লাগানো এবং আমাদের মুসলিম রাষ্ট্রের সাথে ভালো সম্পর্ক গড়ে তোলা। অন্যদিকে চীনের উপরে সঙ্গবদ্ধভাবে চাপ সৃষ্টি করতে হবে।

তিনি বলেন, আমাদের রাজনৈতিক মতভেদ থাকতে পারে। কিন্তু এই জায়গায় ঐক্যের জন্য চীনকে বুঝিয়ে দেন, আমরা সবাই এক জায়গায় আছি, তোমরা যদি আমাদের সাথে না থাকো তোমাদেরও ক্ষতি হতে পারে।

তিনি আরো বলেন, যখন ১২ লাখ রোহিঙ্গা আমার দেশে আসলো তখন আমরা মানবিক কারণে জায়গা দিয়েছি। এটা আমাদের কর্তব্য ছিলো। তখন খালেদা জিয়াও বলেছেন জায়গা দেন, আমরা সবাই বলেছি জায়গা দেন। এখন আমাদের পিছিয়ে গেলে চলবে না।

আলোচনাসভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আযম খান, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, তথ্য গবেষণা বিষয়ক সহ-সম্পাদক কাদের গণি চৌধুরী ও নির্বাহী কমিটির সদস্য সাবিরা নাজমুল প্রমুখ বক্তব্য দেন।

মন্তব্য



সাতদিনের সেরা