kalerkantho

বৃহস্পতিবার । ২১ নভেম্বর ২০১৯। ৬ অগ্রহায়ণ ১৪২৬। ২৩ রবিউল আউয়াল ১৪৪১     

বিএনপি রাস্তায় নামলে সরকারের অস্তিত্ব থাকবে না : ফারুক

কালের কণ্ঠ অনলাইন   

৪ সেপ্টেম্বর, ২০১৯ ১৬:২৮ | পড়া যাবে ২ মিনিটে



বিএনপি রাস্তায় নামলে সরকারের অস্তিত্ব থাকবে না : ফারুক

দেশে মেগা প্রজেক্টের নামে অবাধ লুটপাট ও দুর্নীতি চলছে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক চিফ হুইফ জয়নাল আবদিন ফারুক। তিনি বলেছেন, দেশে আজ সরকারি কোষাগারগুলো শূন্য করে লুটেরা টাকা নিয়ে যাচ্ছে দেশের বাইরে, লুট হয়ে যাচ্ছে ব্যাংক, খবরদারি বেড়ে যাচ্ছে। দেশের উন্নয়ন নাই জনগণের উন্নয়ন নাই। উন্নয়নের নামে হচ্ছে কয়েকটা মেগা প্রজেক্ট।

আজ বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

কয়দিন আর এভাবে ক্ষমতায় থাকবেন? সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, গ্রা‌মে কার্লভার্ট নাই, পানি নিষ্কাশনের ব্যবস্থা নাই, গ্রামের মানুষ অসহায়। আইশৃঙ্খলাবাহিনীর কী অবস্থা এটা সবাই জানেন। খুন-গুম-লুটপাটে আজ এই সরকার চ্যাম্পিয়নশিপ পেয়েছে। বিচারব্যবস্থা ধ্বংস করে গণতন্ত্র ধ্বংস করে অন্যায়ভাবে বেগম খালেদা জিয়াকে কারাগারে আটকে রেখেছে সরকার।

সাবেক এ চিফ হুইফ বলেন, আজ পত্রিকায় দেখলাম হাইওয়ে রোডে টলের ব্যবস্থা করা হচ্ছে। দেশের স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানগুলোর টাকা সরকারের কাছে জমা হচ্ছে। তার কয়েকদিন আগে দেখলাম ঈদের বোনাস সরকারি কর্মকর্তারা পান নাই। তার আগে দেখলাম বিদ্যুৎ ও গ্যাসের দাম বাড়িয়ে দিয়েছে সরকার। বাংলাদেশে এখন প্রত্যেকটা নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম লাগামহীনভাবে বাড়িয়ে দিচ্ছে সরকার, অথচ এর কোনো প্রতিকার নেই।

সরকারের উদ্দেশ্যে ‌তি‌নি ব‌লেন, কয়েক ঘণ্টা আগে র‌্যালির অনুমতি দিয়েছিল আপনাদের আইনশৃঙ্খলা বাহিনী। তাতেই কয়েক লক্ষ মানুষ একত্রিত হয়েছে। এ থেকেই বোঝা যায় বিএনপি রাস্তায় নামলে আপনাদের কোনো অস্তিত্বই থাকবে না।

ফারুক ব‌লেন, ২০০৮ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত আমরা ক্ষমতায় নাই। আমরা ক্ষমতার বাহিরে এই সময়গুলোতে শুধু জাতির সামনে বক্তব্যই দিয়ে যাচ্ছি। বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের হাত ধরে যে দলের যাত্রা শুরু হয়েছিল সেই দলের বর্তমান কাণ্ডারী চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আর ভবিষ্যত রাষ্ট্রনায়ক দলের বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান। তাই বিএনপিকে নিয়ে বেশি কিছু কিন্তু আপনাদের বলার নেই। আপনার বরং নিজেদের ভবিষ্যতের কথা চিন্তা করুন।

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য রাজিয়া আলিম, কৃষক দলের সদস্য লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার, কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা