kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

ক্যান্সার আক্রান্ত বৃদ্ধ ধর্ষণ মামলার আসামি

বিচারিক আদালতে আত্মসমর্পনের নির্দেশ হাইকোর্টের

নিজস্ব প্রতিবেদক   

৩ সেপ্টেম্বর, ২০১৯ ১৭:২৬ | পড়া যাবে ২ মিনিটে



ক্যান্সার আক্রান্ত বৃদ্ধ ধর্ষণ মামলার আসামি

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার সাতমোড়া ইউনিয়নের বড়শিকানিকা গ্রামের জাকির হোসেন (৭৫)। ফুসফুসে ক্যান্সার আক্রান্ত। তার ছেলের দাবি, হাসপাতাল থেকে ছাড়পত্র দিয়ে দিয়েছে। চিকিৎসক বলেছে, ভালোমন্দ খেতে। এখন তার চিকিৎসার আর কোনো সুযোগ নেই। এই জাকির হোসেন তার স্ত্রী ও এক ছেলের কাঁধে ভর করে হাইকোর্টে হাজির হন। ধর্ষণ মামলায় আসামি হিসেবে হাইকোর্টে এসেছিলেন আগাম জামিন নিতে। আদালত তাকে জামিন না দিয়ে বিচারিক আদালতে আত্মসমর্পনের নির্দেশ দিয়েছেন।

বিচারপতি ফরিদ আহমেদ ও বিচারপতি এএসএম আব্দুল মোবিনের হাইকোর্ট বেঞ্চ আজ মঙ্গলবার এ আশে দেন। শুধুই জাকির হোসেন নন, একই মামলায় তার স্ত্রী ও তিন ছেলেকেও জামিন না দিয়ে একই আদেশ দেন আদালত। জামিন আবেদনকারীদের পক্ষে আইনজীবী ছিলেন ড. মোহাম্মদ অলিউল্লাহ।

ঘটনার বিবরণ থেকে জানা যায়, ১৩ বছর বয়সী সপ্তম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগে ধর্ষিতার মা গত ১৮ আগস্ট রাসেল (১৯) নামের এক তরুণের বিরুদ্ধে মামলা করে। মামলায় রাসেল ছাড়াও তার পিতা জাকির হোসেন, মা সেলিনা বেগম এবং ভাই খায়রুল, বাবুল ও আজমত উল্লাহকে আসামি করা হয়। রাসেল কারাগারে থাকায় বাকি ৫ জন আজ হাইকোর্টে হাজির হয়ে আগাম জামিনের আবেদন করেন। আদালত তাদের জামিন না দিয়ে ৪ সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পনের নির্দেশ দেন। 

আজ আদালত কক্ষ থেকে বের হয়ে আরো অসুস্থ হয়ে পড়েন জাকির হোসেন। এ অবস্থায় ধরাধরি করে তাকে পাশের একটি আদালত কক্ষে (তিন নম্বর হাইকোর্ট বেঞ্চ) নিয়ে শুইয়ে দেওয়া হয়। কিছুক্ষণ পর কিছুটা সুস্থ হলে আদালত ভবন থেকে বের হয়ে যান তারা। 

মন্তব্য



সাতদিনের সেরা