kalerkantho

রবিবার। ১৭ নভেম্বর ২০১৯। ২ অগ্রহায়ণ ১৪২৬। ১৯ রবিউল আউয়াল ১৪৪১     

খিলগাঁও রুটে বাসের দাবিতে জাবির পরিবহন অফিসে তালা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

৩ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:১৩ | পড়া যাবে ২ মিনিটে



খিলগাঁও রুটে বাসের দাবিতে জাবির পরিবহন অফিসে তালা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ক্যাম্পাস হতে খিলগাঁও রুটের বাসের দাবিতে পরিবহন অফিসে তালা ঝুলিয়ে দিয়েছে শিক্ষার্থীরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত অফিসের কর্মকর্তা ও কর্মচারীদের অবরুদ্ধ করে রাখবেন বলে জানান তারা। আজ মঙ্গলবার সকাল ১০টায় পরিবহন অফিসে তালা দেন শিক্ষার্থীরা। এ সময় পরিবহন অফিসের কর্মকর্তা ও কর্মচারীরা অবরুদ্ধ হয়ে পড়ে।

আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, মালিবাগ-খিলগাঁও থেকে তিন শতাধিক শিক্ষার্থী নিয়মিত বিশ্ববিদ্যালয়ে আসা-যাওয়া করেন। কিন্তু গুরুত্বপূর্ণ এই রুটে নেই বিশ্ববিদ্যালয়ের কোনো পরিবহন। ফলে প্রতিনিয়ত ভোগান্তিতে পড়েন এসব শিক্ষার্থীরা।

তারা দাবি করছেন, বারবার বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট দপ্তরের সঙ্গে কথা বলা হলে তারা শুধু আশ্বাস দেন। কিন্তু প্রতিশ্রুতি বাস্তবায়নের কোনো লক্ষণ তারা দেখছেন না। ফলশ্রুতিতে পরিবহন অফিসে তালা ঝুলিয়ে দিয়েছেন তারা।

এ বিষয়ে আন্দোলনকারী তৃতীয় বর্ষের শিক্ষার্থী সাদমান সাকিব ইথার বলেন, 'প্রতিদিন শত শত শিক্ষার্থী খিলগাঁও রুট থেকে যাতায়াত করেন। বিশ্ববিদ্যালয়ের বাস না থাকার কারণে নানা সমস্যায় পড়তে হয় এসব শিক্ষার্থীদের। গত দুইবছর ধরে আমরা দেখছি শিক্ষকদের জন্য বাস ক্রয় করা হয় ঠিকই কিন্তু শিক্ষার্থীদের জন্য কোনো বাস দেওয়া হচ্ছে না। সর্বশেষ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য দুইটি এসি বাস কেনা হয়েছে আর শিক্ষার্থীদের জন্য মাত্র একটা মিনিবাস কেনা হয়েছে, যা অপ্রয়োজনীয়। আমাদের দাবি না মানা পর্যন্ত পরিবহন অফিস তালাবদ্ধ করে 
রাখব। '

পরিবহন অফিসের এক কর্মকর্তা বলেন, 'সকাল ১০টা থেকে অবরুদ্ধ হয়ে আছি। রেজিস্ট্রার ও পরিবহন অফিসের ভারপ্রাপ্ত শিক্ষকের সঙ্গে কথা বলেছি। ওনারা বলছেন, বিষয়টা নিয়ে কাজ করছেন।'

এ ব্যাপারে পরিবহন অফিসের ভারপ্রাপ্ত শিক্ষক অধ্যাপক আলী আজম তালুকদার বলেন, 'আমি শুনেছি তারা পরিবহন অফিস তালাবদ্ধ করে রেখেছে। এই মুহূর্তে একটা গুরুত্বপূর্ণ মিটিংয়ে আছি। পরে তাদের সঙ্গে বসব।

মন্তব্য



সাতদিনের সেরা