kalerkantho

বুধবার । ২০ নভেম্বর ২০১৯। ৫ অগ্রহায়ণ ১৪২৬। ২২ রবিউল আউয়াল ১৪৪১     

অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস ও মিডিয়া ক্লাবের নির্বাচন অনুষ্ঠিত

কালের কণ্ঠ অনলাইন   

২ সেপ্টেম্বর, ২০১৯ ২০:৫৫ | পড়া যাবে ৩ মিনিটে



অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস ও মিডিয়া ক্লাবের নির্বাচন অনুষ্ঠিত

অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস ও মিডিয়া ক্লাব অস্ট্রেলিয়ার প্রবাসী সাংবাদিক, কর্মী, সম্পাদক ও কলামিস্টদের সবচেয়ে বড় সংগঠন বলে পরিচিত ও সম্মানিত। সারা অস্ট্রেলিয়া জুড়ে ছড়িয়ে থাকা এবং প্রায় ২০টিরও বেশী সংবাদ মাধ্যম ও ফ্রি ল্যান্সারদের নিয়ে গঠিত ব্যাপক প্রভাবশালী এই সংগঠনটি অস্ট্রেলিয়ার প্রবাসী বাংলাদেশিদের অহংকার ও সাফল্য।

শুধুমাত্র প্রফেশনালদের নিয়ে গঠিত অস্ট্রেলিয়া-বাংলাদেশ মিডিয়া ও প্রেস ক্লাব ২০১৬ সালে সৃষ্টি হলেও গত বছর প্রাতিষ্ঠানিক রূপ পায়। এরই ধারাবাহিকতায় গতকাল রবিবার সন্ধ্যা ৭ টায় সিডনির রকডেলে এক রেস্টুরেন্ট হলে অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস অ্যান্ড মিডিয়া ক্লাব-এর বার্ষিক সাধারণসভা ও নির্বাচন ২০১৯-২০২০ অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মোহাম্মদ রহমতউল্লাহর, সংগঠনটির অন্যতম সদস্য শাখাওয়াত নয়নের প্রাণবন্ত উপস্থাপনের মাধ্যমে সভাটি সংবাদমাধ্যম কর্মীদের মিলন মেলায় পরিণত হয়। ক্লাবের সাধারণ সম্পাদক ইউসুফ ইকবাল টুটুল সংগঠনটির গত এক বছরের কার্যকলাপ এবং কোষাধক্ষ্য আবুল কালাম আজাদ আর্থিক প্রতিবেদন তুলে ধরেন।

দুটি রিপোর্টের উপর আলোচনা করেন, জন্মভূমি টেলিভিশনের কর্ণধার রেজা আরেফিন, মুক্তমঞ্চের সম্পাদক আল নোমান শামিম, বাংলাকথার শফিকুল আলম, বাংলাবার্তার আসলাম মোল্লা। সভাপতি রহমত উল্লাহ সংক্ষিপ্ত বক্তব্যর মাধ্যমে গত বছরের কার্যকম তুলে ধরেন এবং সেই সঙ্গে পূর্বের কমিটি বিলুপ্ত ঘোষণা করেন এবং এস বি এস বাংলা রেডিওর প্রধান কর্ণধার আবু রেজা আরেফীনকে নির্বাচন কমিশনার হিসেবে ঘোষণা দেন।

উপস্থিত সবার সম্মতিক্রমে প্রত্যক্ষ সিলেকসনের মাধ্যমে ২৭ জন নির্বাহী সদস্য নিয়ে একটি পূর্ণাঙ্গ নতুন কমিটি ঘোষণা করেন নির্বাচন কমিশনার।

পুরনো কমিটির সভাপতি রহমত উল্লাহ এবং সাধারণ সম্পাদক ইউসুফ ইকবাল টুটুল নতুন কমিটির পুনরায় সভাপতি এবং সাধারণ সম্পাদক পুনঃনির্বাচিত হন। অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস ও মিডিয়া ক্লাবের ২০১৯-২০২০-এর পূর্ণাঙ্গ সদস্য তালিকা 

সভাপতি : মোহাম্মদ রহমতুল্লাহ (বিদেশ বাংলা টিভি), সহসভাপতি : ড. শাখাওয়াত নয়ন (কলামিস্ট), শফিকুল আলম (বাংলাকথা অনলাইন), কাজী সুলতানা সিমি (কলামিস্ট), সাধারণ সম্পাদক : ইকবাল ইউসুফ টুটুল (সম্পাদক, প্রবাসবাংলা অনলাইন), যুগ্ম সাধারণ সম্পাদক : সোলেইমান দেওয়ান (প্রকাশক, প্রভাতফেরী পত্রিকা), কোষাধক্ষ্য : আবুল কালাম আজাদ (সম্পাদক, নবধারা অনলাইন), সাংগঠনিক সম্পাদক : এস এম আমিনুল ইসলাম রুবেল (প্রতিনিধি, সময় টিভি, ঢাকা), গণসংযোগ সম্পাদক : আরিফুর রহমান (সম্পাদক, প্রশান্তিকা অনলাইন), সাংস্কৃতিক সম্পাদক : মো. তুষার খান (জন্মভুমি টিভি)।

সদস্যগণ : অজয় দাশগুপ্ত (কলামিস্ট), ড. আবুল হাসনাত মিল্টন (কলামিস্ট, প্রদায়ক সম্পাদক), আসলাম মোল্লা (সম্পাদক, বাংলাবার্তা), আব্দুল মতিন (সিডনিবাসী-বাংলা অনলাইন) সাহাদাত মানিক (প্রিয় অস্ট্রেলিয়া অনলাইন), আল নোমান শামীম (সম্পাদক, মুক্তমঞ্চ পত্রিকা), আতিকুর রহমান শুভ (সম্পাদক, প্রশান্তিকা অনলাইন), আবু তারিক (সম্পাদক, সিডনি বেঙ্গলিজ অনলাইন), আসওয়াদুল বাবু (প্রতিনিধি, চ্যানেল আই, ঢাকা), হাসনা হেনা (মিডিয়া ব্যক্তিত্ব, পার্থ), আকাশ দে (এটিএন বাংলা), এলিজা টুম্পা (আরঙ্গ অনলাইন), নাদেরা নদী (কলামিস্ট, মেলবোর্ন), বেলাল হোসেন (প্রতিনিধি, জয়যাত্রা টিভি, ঢাকা), নাফিউল ইসলাম (মেলবোর্ন রেডিও), মাসুম বিল্লাহ (প্রতিনিধি, নিউজ ২৪ ঢাকা), সৈয়দ আকরাম (জন্মভূমি অনলাইন)।

উল্লেখ্য, সংগঠনটির সাথে ৬৬ জন মিডিয়া ব্যক্তিত্ব জড়িত আছেন।

মন্তব্য



সাতদিনের সেরা