kalerkantho

মঙ্গলবার । ১২ নভেম্বর ২০১৯। ২৭ কার্তিক ১৪২৬। ১৪ রবিউল আউয়াল ১৪৪১     

শোক দিবসের অনুষ্ঠানে জাতীয় সংগীত না বাজানোয় আইনি নোটিশ

নিজস্ব প্রতিবেদক   

২ সেপ্টেম্বর, ২০১৯ ১৭:০০ | পড়া যাবে ২ মিনিটে



শোক দিবসের অনুষ্ঠানে জাতীয় সংগীত না বাজানোয় আইনি নোটিশ

১৫ আগস্ট জাতীয় শোক দিবস। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে এদিন স্বপরিবারে হত্যা করা হয়। এই জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে জাতীয় সংগীত না বাজানোয় স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রী জাহিদ মালেক, ঢাকা ন্যাশনাল মেডিকেল বিশ্ববিদ্যালয় কলেজ গভর্নিংবডির সভাপতি কাজী ফিরোজ রশিদ এমপি, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মিজানুর রহমানসহ ৬ জনের প্রতি আইনি নোটিশ পাঠানো হয়েছে। সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ড. ইউনুছ আলী আকন্দ আজ সোমবার এই নোটিশ পাঠানো হয়।

নোটিশ প্রাপ্ত হওয়া অন্যরা হলেন-ঢাকা ন্যাশনাল মেডিকেল বিশ্ববিদ্যালয় কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা. একেএম আমিনুল হক, ঢাকা ন্যাশনাল মেডিকেল বিশ্ববিদ্যালয় কলেজের পরিচালক ব্রি. জেনারেল (অব.) ডা. ইফফাত আরা ও প্রভাষক ডা. শ্বাশত ধর সম্রাট। রেজিস্ট্রি ডাকযোগে এই নোটিশ পাঠানো হয়েছে বলে জানান ওই আইনজীবী। নোটিশ পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে জবাব দিতে বলা হয়েছে। অন্যথায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়েছে।

নোটিশে বলা হয়, গত ২৮ আগস্ট ঢাকা ন্যাশনাল মেডিকেল বিশ্ববিদ্যালয় কলেজে জাতীয় শোক দিবস পালন অনুষ্ঠান হয়েছে। আপনাদের উপস্থিতিতে আয়োজিত এই অনুষ্ঠানে আপনারা জাতীয় সংগীত পরিবেশন না করে আইন লংঘন করেছেন এবং সর্বোপরি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবমূল্যায়ন করে ও অশ্রদ্ধা জানিয়ে শাস্তিযোগ্য অপরাধ করেছেন। তাই আপনারা আপনাদের পদে বহাল থাকতে পারেন না। 

নোটিশে বলা হয়, বাংলাদেশ জাতীয় সংগীত বিধিমালা-১৯৭৮(সংশোধিত ২০১২) মেনেই জাতীয় দিবসে জাতীয় সংগীত বাজাতে হবে। তা না করা শাস্তিযোগ্য অপরাধ।

মন্তব্য



সাতদিনের সেরা