kalerkantho

শুক্রবার । ১৫ নভেম্বর ২০১৯। ৩০ কার্তিক ১৪২৬। ১৭ রবিউল আউয়াল ১৪৪১     

রোহিঙ্গাদের নিয়ে একটি অশুভ শক্তি চক্রান্ত করছে : নাসিম

কালের কণ্ঠ অনলাইন   

২ সেপ্টেম্বর, ২০১৯ ১৫:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



রোহিঙ্গাদের নিয়ে একটি অশুভ শক্তি চক্রান্ত করছে : নাসিম

সবাইকে নিয়েই রোহিঙ্গা সমস্যার সমাধান করব বলে জানিয়েছেন ১৪ দলের মুখপাত্র ও আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম। তিনি বলেছেন, রোহিঙ্গাদের ফেরত নেওয়ার ব্যাপারে সকল রাজনৈতিক দলকে অনুরোধ করব ঐক্যবদ্ধভাবে আপনারা আমাদের সরকারকে সমর্থন করুন, সরকারকে সাহায্য করুন। আমরা দলবাজি করতে চাই না।

আজ সোমবার কাকরাইলে কেন্দ্রীয় ১৪ দল আয়োজিত ‘সদ্য প্রয়াত ন্যাপ সভাপতি অধ্যাপক মোজাফফর আহমদের শোক সভায়’ তিনি এসব কথা বলেন।

নাসিম বলেন, সারা দুনিয়াকে বলব, অনুরোধ করব, দয়া করে চাপ সৃষ্টি করে মিয়ানমারকে রোহিঙ্গাদের ফেরত নেওয়ার ব্যবস্থা করুন। আমার দেশ ছোট দেশ। ১৬ কোটি মানুষের এই দেশে আজকে রোহিঙ্গাদের নিয়ে অশুভ শক্তি কাজ করছে। আমরা প্রমাণ পেয়েছি কয়েক দিন আগে।

তিনি বলেন, ন্যাপ-কমিউনিস্ট পার্টি শক্তিশালী হয়ে বিএনপি-জামাতের স্থান দখল করতে হবে। আজকে ১৪ দল মনে করে অধ্যাপক মোজাফ্ফরকে শ্রদ্ধা জানানোর মধ্যে দিয়ে আমরা আরো সংঘবদ্ধ হয়েছি, ঐক্যবদ্ধ হয়েছি আমাদের শক্তির পক্ষে, অসাম্প্রদায়িক শক্তির পক্ষে।

তিনি আরো বলেন, অধ্যাপক মোজাফ্ফর সারাজীবন শেখ হাসিনাকে যেকোনো দুর্যোগ মূহুর্তে সাহায্য সহযোগিতা করেছেন। শেখ হাসিনাও নিজে এসে তার মরদেহে শ্রদ্ধা জানিয়েছেন। শোক বানী দিয়েছেন, সম্মান জানিয়েছেন।

শোক সভায় আরো বক্তৃতা করেন জাতীয় সমাজতান্ত্রিক দলের সভাপতি হাসানুল হক ইনু, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, কমিউনিস্ট পার্টির উপদেষ্টা মণ্ডলীর সদস্য মনজুরুল আহসান খান, জাতীয় পার্টি (জেপি) সাধারণ সম্পাদক শেখ শহিদুল ইসলাম, সাবেকমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, ঐক্য ন্যাপের নেতা পংকজ ভট্টাচার্য, বিশিষ্ট কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ প্রমুখ। 

মন্তব্য



সাতদিনের সেরা