kalerkantho

শুক্রবার । ১৫ নভেম্বর ২০১৯। ৩০ কার্তিক ১৪২৬। ১৭ রবিউল আউয়াল ১৪৪১     

অভিভাবকদের সচেতন হওয়ার পরামর্শ সংসদীয় কমিটির

উপজেলা নারী বিষয়ক কর্মকর্তাদের পদায়নের সুপারিশ

নিজস্ব প্রতিবেদক   

১ সেপ্টেম্বর, ২০১৯ ২২:৩১ | পড়া যাবে ২ মিনিটে



উপজেলা নারী বিষয়ক কর্মকর্তাদের পদায়নের সুপারিশ

উপজেলা নারী বিষয়ক কর্মকর্তাদের বিভিন্ন স্থানে সংযুক্তি প্রত্যাহার করে উপজেলাগুলোতে শুন্য থাকা পদে পদায়নের সুপারিশ করা হয়েছে। আজ রবিবার নারী ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এই সুপারিশ করা হয়। বৈঠকে আগামীর প্রজন্মকে (শিশু) সঠিক পথে পরিচালনার জন্য অভিভাবকদের অধিক সচেতন হওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত ওই বৈঠকে সভাপতিত্ব করেন সংসদীয় কমিটির সভাপতি বেগম মেহের আফরোজ চুমকী। বৈঠকে কমিটির সদস্য নারী ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী বেগম ফজিলাতুন নেসা ইন্দিরা, এ এম নাঈমুর রহমান, মো. আব্দুল আজিজ, শবনম জাহান ও লুৎফুন নেসা খান এবং সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে অনেক উপজেলায় উপজেলা নারী কর্মকর্তার পদ শূন্য থাকার বিষয়টি উঠে এসেছে। এ সময় জানানো হয়েছে, অনেক উপজেলা নারী বিষয়ক কর্মকর্তা নানা অজুহাতে নারী বিষয়ক অধিদপ্তরে সংযুক্তি নিয়ে দীর্ঘদিন দায়িত্ব পালন করছেন। বিষয়টি নিয়ে আলোচনা শেষে উপজেলা পর্যায়ে সেবা কার্যক্রম বাড়াতে সংযুক্তি প্রত্যাহার করে যেসব উপজেলায় শূন্য পদ রয়েছে সেখানে তাদেরকে পদায়নের সুপারিশ করা হয়েছে।

সূত্র আরো জানায়, কমিটির বৈঠকে আলোচনা শেষে বলা হয়েছে, আজকে যারা শিশু। কিছুদিন পরেও ওই সব শিশুরাই দেশ মাতৃকায় ভূমিকা রাখবে। তাই একজন শিশু যাতে বিপথগামী না হয় সেজন্য অভিভাবকদের বেশি সচেতন হতে হবে। আরো বলা হয়েছে, শিশুদের প্রতি সহিংসতা থামাতে হবে। এর জন্য প্রয়োজনে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। সহিংসতা মুক্ত সমাজ গড়তে গণমাধ্যমকে এ কাজে সম্পৃক্ত করতে হবে, যাতে প্রচারের মাধ্যমে মানুষ সচেতন হয়। 

মন্তব্য



সাতদিনের সেরা