kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

'সরকারের নির্যাতনের কারণে বিএনপি এখন অনেক শক্তিশালী'

কালের কণ্ঠ অনলাইন   

১ সেপ্টেম্বর, ২০১৯ ২১:১৮ | পড়া যাবে ২ মিনিটে



'সরকারের নির্যাতনের কারণে বিএনপি এখন অনেক শক্তিশালী'

বেগম খালেদা জিয়া কারাবন্দি আছেন কিন্তু তার জনপ্রিয়তা বৃদ্ধি করেছে আওয়ামী লীগ বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ। তিনি বলেছেন, তাদের নেতাদের রাতে ঘুম হয় না বেগম জিয়ার কথা চিন্তা করে। আমাদেরকে বলে আমরা নাকি একেবারে নিষ্ক্রিয় হয়ে গেছি। তাদের অত্যাচার-নির্যাতনের কারণে আজকে বিএনপি অনেক শক্তিশালী রাজনৈতিক দল হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে।

আজ রবিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বিএনপি আয়োজিত দলটির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনাসভায় তিনি এ কথা বলেন।

ব্যারিস্টার মওদুদ বলেন, আমাদের ২৬ লক্ষ কর্মী যারা বিভিন্ন মামলার আসামি হয়েছে তাদেরকে যদি দশগুণ করা হয় তাহলে দুই কোটি ৬০ লক্ষ। আওয়ামী লীগের কারণেই বাংলাদেশ জাতীয়তাবাদী দলকে বাংলাদেশ থেকে কখনো নিশ্চিহ্ন করা যাবে না। তাদের কারণেই বিএনপি থাকবে তাদের কারণেই আগামী শতাব্দী পর্যন্ত টিকে থাকবে।

তিনি বলেন, রাজপথেই বেগম খালেদা জিয়ার মুক্তি আনতে হবে। আজকে বিচার বিভাগের নির্যাতন শুরু হয়েছে। আগে জানতাম পুলিশের নির্যাতন নিপীড়ন, সরকারের অত্যাচার নির্যাতন। এখন শুরু হয়েছে বিচারিক নির্যাতন। সুপ্রিম কোর্টে এমন ছিল না। নীতি নৈতিকতা বলতে দেশে আর কিছু নাই।

তিনি বলেন, সরকার ক্ষমতায় আছে ঠিকই কিন্তু তারা সবাই জানেন তারা একটি দুর্বল ভিত্তির ওপর দাঁড়িয়ে আছেন। আমাদের প্রয়োজন জাতীয় ঐক্য, জাতীয় ঐক্য ছাড়া ফ্যাসিবাদী সরকারকে পরাজিত করা সম্ভব নয়।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে আলোচনাসভায় দলটির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, বিএনপির ভাইস-চেয়ারম্যান ডা. এজেড এম জাহিদ হোসেন, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জম হোসেন আলাল প্রমুখ বক্তব্য দেন।

মন্তব্য



সাতদিনের সেরা