kalerkantho

সোমবার । ১৮ নভেম্বর ২০১৯। ৩ অগ্রহায়ণ ১৪২৬। ২০ রবিউল আউয়াল ১৪৪১     

‘গ্রিনম্যান অ্যাওয়ার্ড’ পেলেন জাবি অধ্যাপক

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১ সেপ্টেম্বর, ২০১৯ ১৮:৪২ | পড়া যাবে ২ মিনিটে



‘গ্রিনম্যান অ্যাওয়ার্ড’ পেলেন জাবি অধ্যাপক

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ও দেশের একমাত্র মশা গবেষক ড. কবিরুল বাশার জলবায়ু সমস্যা, মশা নিয়ে গবেষণা ও জনসচেতনতা তৈরিতে বিশেষ অবদান রাখায় ‘গ্রিনম্যান অ্যাওয়ার্ড-২০১৯’ লাভ করেছেন।

আজ রবিবার (১ সেপ্টেম্বর) সকাল ১১ টায় জাতীয় প্রেক্লাবে ‘জলবায়ু সমস্যা ও অনিশ্চয়তার বাংলাদেশ’ শীর্ষক আলোচনাসভায় পরিবেশবাদী সংগঠন ‘সবুজ আন্দোলন’ এর পক্ষ থেকে পরিবেশ ও সামাজিক খাতে বিশেষ অবদান রাখায় ৮ জন বিশিষ্ট নাগরিককে ‘গ্রিনম্যান অ্যাওয়ার্ড-২০১৯’ প্রদান করা হয়।

সবুজ আন্দোলনের চেয়ারম্যান বাপ্পী সরদারসহ আমন্ত্রিত অতিথিরা বিজয়ীদের হাতে ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেন। 

সম্মাননা পদক প্রাপ্ত অন্যান্যরা হলেন- বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশনের সভাপতি মহিউদ্দিন আহমেদ, কথা সাহিত্যিক কলামিস্ট ও বন্যপ্রাণী বিশারদ আলম শাইন, নাট্যকার ও পরিচালক মোহন খান, বাংলাভিশনের সিনিয়র সাংবাদিক শারমিন ইব্রাহিম, ডিবিসি নিউজের স্টাফ রিপোর্টার রেদওয়ান আহমেদ, নিউজ২৪ এর ঢাকা জেলা প্রতিনিধি মো. নাজমুল হুদা, নরসিংদী প্রেসিডেন্সি কলেজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ড. মো. মোয়াজ্জেম হোসেন প্রমুখ। 

এ সময় অধ্যাপক ড. কবিরুল বাশার বলেন, এটা আমার একটি বড় অর্জন। যেকোনো পুরস্কার পাওয়া অবশ্যই অনেক আনন্দের। কিন্তু কোনো আনুষ্ঠানিক স্বীকৃতি নিজের দায়িত্বকে আরও বাড়িয়ে দেয়।

মন্তব্য



সাতদিনের সেরা