kalerkantho

রবিবার। ১৭ নভেম্বর ২০১৯। ২ অগ্রহায়ণ ১৪২৬। ১৯ রবিউল আউয়াল ১৪৪১     

মোহাম্মদপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদ নিয়ে ধাওয়া-পাল্টা ধাওয়া

কালের কণ্ঠ অনলাইন   

১ সেপ্টেম্বর, ২০১৯ ১৬:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



মোহাম্মদপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদ নিয়ে ধাওয়া-পাল্টা ধাওয়া

অবৈধ স্থাপনা উচ্ছেদে রাজধানীর মোহাম্মদপুরে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) অভিযান পরিচালনাকালে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মী ও মাদরাসা শিক্ষার্থীদের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ঢিল ছোঁড়াছুড়ির ঘটনা ঘটেছে।

আজ রবিবার দুপুরে তাজমহল রোডের সি-ব্লকের খেলার মাঠ ও পার্কের দক্ষিণ পশ্চিম কোনায় ডিএনসিসির দুজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে একটি দল থাকা একটি টিনশেড উচ্ছেদ করতে গেলে এ ঘটনা ঘটে।

তাজমহল রোড মাঠের একাংশে গড়ে তোলা ওই ঘরটি জামি'আ বাইতুল আমান মিনার মসজিদ ও ইসলামী কেন্দ্রের রান্না ঘর হিসেবে ব্যবহার করা হচ্ছিল। ঘরটি ভাঙতে গেলে প্রথমে মাদরাসার শিক্ষার্থীরা সিটি করপোরেশনের কর্মী এবং স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের লক্ষ্য করে গরম পানি, মরিচের গুঁড়া এবং ইটপাটকেল ছুঁড়ে মারে।

এর পাল্টায় আওয়ামী লীগের নেতাকর্মীরাও লাঠিসোঁটা নিয়ে মাদরাসাছাত্রদের ধাওয়া দিলে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এ সময় ইটের আঘাতে এক মাদরাসাছাত্র আহত হন বলে অভিযোগ করেন শিক্ষার্থীরা।

প্রায় আধা ঘণ্টা ধাওয়া-পাল্টা ধাওয়ার পর ডিএনসিসির কর্মকর্তা, পুলিশ ও স্থানীয়রা মাদরাসার শিক্ষার্থীদের বুঝিয়ে পরিস্থিতি শান্ত করেন। বেলা সাড়ে ১২টার দিকে আধাপাকা ওই ঘরটি বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেওয়া হয়।

ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাজিদ আনোয়ার সাংবাদিকদের বলেন, রাজধানীর মাঠ ও পার্ক উন্নয়ন প্রকল্পের আওতায় তাজমহল রোড মাঠেরও সৌন্দর্যবর্ধন ও সংস্কার কাজ চলছে। ইতোমধ্যে নব্বই শতাংশ কাজ শেষ হয়েছে।

অভিযানকালে অন্যান্যের মধ্যে প্যানেল মেয়র আলেয়া সারোয়ার ডেইজি, ওয়ার্ড কাউন্সিলর নুরুল ইসলাম রতন, প্রধান রাজস্ব কর্মকর্তা আব্দুল হামিদ মিয়া, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মাসুদ হোসেন, সম্পত্তি কর্মকর্তা সগির হোসেন উপস্থিত ছিলেন। উচ্ছেদ অভিযানে সর্বাত্মক সহায়তা করে ঢাকা মহানগর পুলিশ।

মন্তব্য



সাতদিনের সেরা