kalerkantho

বুধবার । ১৩ নভেম্বর ২০১৯। ২৮ কার্তিক ১৪২৬। ১৫ রবিউল আউয়াল ১৪৪১     

বাকশালের কারণেই ১৫ আগস্টের সৃষ্টি হয়েছিল : দুদু

কালের কণ্ঠ অনলাইন   

১ সেপ্টেম্বর, ২০১৯ ১৫:২৯ | পড়া যাবে ২ মিনিটে



বাকশালের কারণেই ১৫ আগস্টের সৃষ্টি হয়েছিল : দুদু

কৃষক দলের আহ্বায়ক ও বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বলেছেন, বাকশালের কারণেই পঁচাত্তরের ১৫ আগস্টের সৃষ্টি হয়েছিল। এই কথা আপনারাও মাঝে মাঝে বলেন কিন্তু আপনি প্রধানমন্ত্রী এটা স্বীকার করেন না। পদত্যাগ ক‌রে তত্তাবধায়ক সরকা‌র দেন তারপ‌রে আপনি বাকশাল নিয়ে আসেন, আমরা গণতন্ত্র নিয়ে আসি; দেখি কত ধানে কত চাল।

আজ রবিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে তিনি বলেন, আপনি বলেছেন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান খুনের রাজনীতি শুরু করেছে। তাহলে জাসদ যে দাবি করে ৭২ থেকে ৭৫ সাল পর্যন্ত আপনার পিতার আমলে তাদের ৩০ হাজার নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। এটা কোন আমলে কে করেছে? এদেশের বিপ্লবী পার্টি সর্বহারা দলের সভাপতি সিরাজ সিকদারকে কে হত্যা করেছে? কোন আমলে বিরোধী দলকে নিশ্চিহ্ন করার জন্য রক্ষী বাহিনী নামে একটি বিশেষ বাহিনী তৈরি করা হয়েছিল?

জিয়াউর রহমানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি বলেন, আজ পহেলা সেপ্টেম্বর। বাংলাদেশের গণতন্ত্র , মানুষের অধিকার নিশ্চিত করার জন্য, এদেশের কৃষক-শ্রমিক-জনতার অধিকার ফিরিয়ে দেওয়ার জন্য স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ৪১ বছর আগে জাতীয়তাবাদী দল বিএনপি প্রতিষ্ঠা করেছেন। তার এই কৃতিত্বের জন্য তার প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা জানাই।

দুদু বলেন, বেগম খালেদা জিয়া‌ হলেন একজন আপসহীন নেত্রী। তিনি এই দেশে জন্মগ্রহণ করেছেন দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করার জন্য। আজ দেশে যাই হোক, যে পরিস্থিতি সৃষ্টি হোক আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি দেশনেত্রী বেগম খালেদা জিয়া স্বাধীনতা ও গণতন্ত্রের প্রতীক, তাকে আটকে রাখা যাবে না।

সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, বেগম খালেদা জিয়াকে মুক্ত করার জন্য, দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে এক জায়গায় দাঁড়াতে হবে। তাহলে আমি বিশ্বাস করি বেগম খালেদা জিয়া‌ যে কোনো মুহুর্তে মুক্তি পাবে।

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন সংগঠনের সদস্য সচিব এডভোকেট আবেদ রেজা, কৃষক দলের সদস্য লায়ন মিয়া, মোহাম্মদ আনোয়ার, কে এম রকিবুল ইসলাম রিপন, চালক দলের সভাপতি জসিম উদ্দিন কবির প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা