kalerkantho

শুক্রবার । ১৫ নভেম্বর ২০১৯। ৩০ কার্তিক ১৪২৬। ১৭ রবিউল আউয়াল ১৪৪১     

প্রতিষ্ঠাবার্ষিকীতে জিয়ার সমাধিতে বিএনপির শ্রদ্ধা

কালের কণ্ঠ অনলাইন   

১ সেপ্টেম্বর, ২০১৯ ১২:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



প্রতিষ্ঠাবার্ষিকীতে জিয়ার সমাধিতে বিএনপির শ্রদ্ধা

ফাইল ফটো

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে দলের প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলের সিনিয়র নেতাসহ কয়েক হাজার নেতাকর্মীসহ শ্রদ্ধা জানান।

আজ রবিবার সকাল ১০টায় শেরেবাংলা নগরের চন্দ্রিমা উদ্যানে জিয়ার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। এ সময় ফাতেহা পাঠ ও মোনাজাত করা হয়।

প্রথমে মির্জা ফখরুলের নেতৃত্বে জিয়ার সমাধিস্থলে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। এরপর নেতাকর্মীরা দেশ ও জাতির শান্তি, কারাবন্দি দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার সুস্বাস্থ্য কামনা করেন।

শ্রদ্ধা নিবেদনকালে মির্জা ফখরুল বলেন, দেশে গণতন্ত্র নেই। মানুষের মতপ্রকাশ করার অধিকার নেই। গণতন্ত্র পুনরুদ্ধারে ও একটি অবাধ সুষ্ঠু নির্বাচন দাবিতে বিএনপির চলমান আন্দোলন চলবে। ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে এটিই আমাদের প্রত্যয়। তিনি বলেন, বিরোধী রাজনীতি ও ভিন্ন মতকে সরকার নিশ্চিহ্ন করতে চায়। সে জন্য সব ধরনের চক্রান্ত ও ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। ভিন্ন মতকে দমনে সরকার সচেষ্ট।

এতে উপস্থিত ছিলেন- দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, ডা. সিরাজউদ্দীন আহমেদ, যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিব-উন-নবী খান সোহেল, খায়রুল কবির খোকন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা