kalerkantho

ইমেইলে হাসপাতাল ও স্কুলে বোমা হামলার হুমকি দিয়ে একজন গ্রেপ্তার

কালের কণ্ঠ অনলাইন   

২৬ আগস্ট, ২০১৯ ১৩:২৬ | পড়া যাবে ২ মিনিটে



ইমেইলে হাসপাতাল ও স্কুলে বোমা হামলার হুমকি দিয়ে একজন গ্রেপ্তার

ছবি প্রতীকী

ইমেইলের মাধ্যমে হাসপাতাল ও কয়েকটি স্কুলে বোমা হামলার হুমকি দেওয়ায় রাজধানী থেকে আল-আমিন ওরফে নাহিদ (৪৪) নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশের সাইবার সিকিউরিটি এন্ড ক্রাইম বিভাগ। বর্তমানে তিনি দুই দিনের রিমান্ডে রয়েছেন।

রাজধানীর ধানমন্ডি এলাকা থেকে শনিবার ইমেইলে হুমকিদাতা আল-আমিনকে গ্রেপ্তার করে পুলিশ।

ডিএমপি’র সাইবার সিকিউরিটি এন্ড ক্রাইম বিভাগের সোস্যাল মিডিয়া মনিটরিং টিম জানিয়েছে, ২১ আগস্ট রাত ১১:২০ মিনিটে একটি ইমেইল থেকে এক হাসপাতাল কর্তৃপক্ষের নিকট ইমেইল করে বলে ‘আগামী ২৫ আগস্ট ২০১৯ আপনার হাসপাতালে জঙ্গি হামলা হবে। আমি আপনার শুভাকাঙ্খী হিসেবে মেসেজ পাঠালাম। এতে আপনার কর্মচারি জড়িত আছে। আপনি এখনই পুলিশকে জানিয়ে রাখুন।’

একই দিনে রাত ১১.৪০ টায় একই ইমেইল থেকে শিক্ষা অধিদপ্তরের এক কর্মকর্তাকে মেইল করে বলে ‘স্যার অনেক স্কুলে আগামী ২৬ আগস্ট ২০১৯ কিছু অসৎ লোক একসাথে বোমা হামলা করতে পারে। আপনি এই কোমলমতি শিশুদের বাঁচান। আমি তাদের একজন। আমার বিবেক মানে নাই বলে আমি আপনাকে ইমেইল করে জানালাম। এই ইমেইল নম্বারটি আমার এক বড় ভাইয়ের। সে হামলা সম্পর্কে কিছু জানেনা। স্যার হয়ত তারা জানলে আমাকে মেরে ফেলবে। শিশুদের বাঁচান।’

সে ঘটনার পর মিরপুর মডেল থানায় জিডি করা হয়। এরপর ডিএমপি’র সাইবার সিকিউরিটি এন্ড ক্রাইম বিভাগের সোস্যাল মিডিয়া মনিটরিং টিম তথ্য প্রযুক্তির সহায়তায় ২৪ আগস্ট ২০১৯ তারিখ ১৭.৩০ টায় ধানমন্ডি এলাকা হতে ইমেইলে হুমকি দাতা আল-আমিনকে প্তার করে। এসময় একটি মোবাইল সেট, রাউটার, হুমকি সম্পর্কিত ইমেইল কনটেন্ট জব্দ করা হয়।

আল-আমিনের বিরুদ্ধে মিরপুর মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে। গতকাল রবিবার তাকে পাঁচ দিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ করে পুলিশ। আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করে। বর্তমানে তাকে পুলিশ জিজ্ঞাসাবাদ করছে। সূত্র : ডিএমপি নিউজ।

মন্তব্য



সাতদিনের সেরা