kalerkantho

ঢাকা ক্যান্ট গার্লস পাবলিক স্কুল ও কলেজে মেধা উৎসবের চতুর্থ আসর

কালের কণ্ঠ অনলাইন   

২৫ আগস্ট, ২০১৯ ২১:২৩ | পড়া যাবে ২ মিনিটে



ঢাকা ক্যান্ট গার্লস পাবলিক স্কুল ও কলেজে মেধা উৎসবের চতুর্থ আসর

বিজ্ঞান মেলা পরিদর্শনে পরিচালনা পর্ষদের সভাপতি।

সাড়ম্বরে অনুষ্ঠিত হলো ঢাকা ক্যান্ট গার্লস পাবলিক স্কুল ও কলেজে মেধা উৎসবের চতুর্থ আসর। আজ রবিবার বিকেলে প্রতিষ্ঠানের মিলনায়তনে মাসব্যাপী চলমান নানা আয়োজনের সমাপনী ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বাংলাদেশে সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ লেফটেন্যান্ট জেনারেল মো. সফিকুর রহমান, ওএসপি, এসপিপি, এএফডব্লিউসি, পিএসসি অনুষ্ঠানে উপস্থিত থেকে সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন এবং বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন।

প্রতিযোগিতামূলক আধুনিক বিশ্বে একজন শিক্ষার্থীকে সুযোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে লেখাপড়ার পাশাপাশি অন্যান্য সহশিক্ষা কার্যক্রমে জোড় দিয়ে থাকে প্রতিষ্ঠানটি। এ বছর মেধা উৎসবে শিক্ষার্থীদের প্রতিযোগিতার বিষয় ছিল বইপড়া, হাতের লেখা, সাধারণ জ্ঞান, গল্পলেখা, বানান, বিজ্ঞান প্রকল্প, কারুশিল্প, চিত্রাঙ্কন, দেয়ালিকা, ক্বেরাত, হামদ-নাত, আবৃত্তি, অভিনয়, গান, নাচ ও সংসদীয় বিতর্ক।

মেধা উৎসবের বিশেষ দিক হলো এখানে প্রতিষ্ঠানের সব ক্লাসের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। এতে সবাই নিজ নিজ দক্ষতা প্রদর্শনের সুযোগ পায়। প্রতিষ্ঠানের সাবেক চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল (বর্তমানে মেজর জেনারেল) ওয়াহিদ উজ জামান এই মেধা উৎসবের স্বপ্নদ্রষ্টা। তিনি স্বপ্ন দেখতেন এর মাধ্যমেই আমরা খুঁজে পাব আগামীর কবি, সাহিত্যিক, গল্পকার, অভিনয় শিল্পী, চিত্রকর, আবৃত্তিকার, গায়ক ও বিজ্ঞানী।

অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সফলতার জন্য ভালো লেখাপড়ার চেয়ে ইতিবাচক দৃষ্টিভঙির গুরুত্ব অনেক বেশি। এমন মহতি উদ্যোগ সফল বাস্তবায়নের জন্য কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ৮৬ স্বতন্ত্র সিগনাল ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল শেখ মুহাম্মদ রিজওয়ান আলী, এনডিসি, পিএসসি, টিই এবং অধ্যক্ষ কর্নেল মো. ইয়াছির জাহান হোসেন, পিএসসিকে ধন্যবাদ জ্ঞাপন করেন মো. শফিকুল ইসলাম ভূঞা, সিনিয়র শিক্ষক ও কো অর্ডিনেটর।

মন্তব্য



সাতদিনের সেরা