kalerkantho

চিনি শিল্পে অনিয়ম-দুর্নীতির সঙ্গে জড়িতদের অপসারণের সুপারিশ

নিজস্ব প্রতিবেদক   

২৫ আগস্ট, ২০১৯ ২০:০২ | পড়া যাবে ২ মিনিটে



চিনি শিল্পে অনিয়ম-দুর্নীতির সঙ্গে জড়িতদের অপসারণের সুপারিশ

চিনি শিল্পে অনিয়ম-দুর্নীতির সঙ্গে জড়িত কর্মকর্তা-কর্মচারীদের দ্রুত অপসারণের সুপারিশ করেছে শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। কমিটির বৈঠকে চিনি শিল্পে কাজ বন্ধ থাকলে ওভারটাইম ভাতা বন্ধ করতে এবং পর্যায়ক্রমে টেকনিক্যাল জনবল নিয়োগের পরামর্শ দেওয়া হয়েছে।

আজ রবিবার বিকেলে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত ওই বৈঠকে সভাপতিত্ব করেন সংসদীয় কমিটির সভাপতি আমির হোসেন আমু। বৈঠকে কমিটির সদস্য শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, এ কে ফজলুল হক, মোহাম্মদ সহিদুজ্জামান, কাজিম উদ্দিন আহমেদ ও পারভীন হক সিকদার এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায় বৈঠকে বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশনের (বিসিআইসি) চলমান ১৩টি বাফার গোডাউন নির্মাণের সর্বশেষ অবস্থা পর্যালোচনা করা হয়। এ ছাড়া কর্ণফুলী পেপার মিল, বিসিকের প্লাস্টিক স্টেট, বৈদ্যুতিক পণ্য উৎপাদন ও হালকা প্রকৌশল শিল্প, মুদ্রণ শিল্প নগরী প্রকল্প বাস্তবায়ন কার্যক্রম এবং বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের সর্বশেষ অবস্থা সম্পর্কে আলোচনা হয়। 

আলোচনা শেষে বন্ধ সার কারখানাগুলো চালু এবং চিনি শিল্পকে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করতে সকলকে একযোগে কাজ করার আহ্বান জানিয়েছে কমিটি।

মন্তব্য



সাতদিনের সেরা