kalerkantho

কিশোর গ্যাং গ্রুপ স্টার বন্ডের ১৭ সদস্য গ্রেপ্তার, ভ্রাম্যমাণ আদালতের সাজা

কালের কণ্ঠ অনলাইন   

২৫ আগস্ট, ২০১৯ ০৮:০৭ | পড়া যাবে ২ মিনিটে



কিশোর গ্যাং গ্রুপ স্টার বন্ডের ১৭ সদস্য গ্রেপ্তার, ভ্রাম্যমাণ আদালতের সাজা

রাজধানীতে নানা ধরনের অপরাধে জড়িয়ে পড়া কিশোর গ্যাং গ্রুপ ‘স্টার বন্ড’ এর ১৭ সদস্যকে আটক করেছে র‌্যাব সদস্যরা। আটকের পর র‌্যাবের ভ্রাম্যমান আদালত তাদের প্রত্যেককে এক বছরের সাজা দিয়ে কিশোর সংশোধনাগারে পাঠিয়েছে।

গতকাল শনিবার সকাল ১১টা থেকে রাত ১টা পর্যন্ত রাজধানীর মোহাম্মদপুরের পাবনা গলি ও তাজমহল রোড এলাকায় অভিযান চালিয়ে এদেরকে আটক করা হয় । আটকের পর র‌্যাবের ভ্রাম্যমান আদালত তাদের প্রত্যেককে ১ বছরের কারাদণ্ড দিয়ে গাজীপুরের কিশোর সংশোধনাগারে পাঠায়।

ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম গণমাধ্যমকে বলেন, এসব কিশোর অনেক দিন ধরেই ছিনতাই, মাদক ও মারামারির সঙ্গে জড়িত ছিল। তাদেরকে এক বছরের সাজা দিয়ে গাজীপুরের কিশোর সংশোধনাগারে পাঠানো হয়েছে।

তিনি বলেন, তাদের বেশির ভাগই মাদকের সঙ্গে জড়িত এবং বাবা ও মা আলাদা হয়ে যাওয়া পরিবারের সন্তান। আটকের সময় তাদের কাছ থেকে চাপাতি, ইয়াবা ও মোবাইল ফোন জব্দ করা হয়।

র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়েছে, এরা সকলেই ছিনতাই, ইয়াবা বিক্রি ও সেবনে জড়িত ছিলো। এদের সবার চুলের কাটিং এক রকম । তারা এক ধরনের সেন্ডেল এবং এক ধরনের পোশাক পরতো।

প্রায় এক বছর আগে এ গ্যাংয়ের প্রতিদ্বন্দ্বী মোল্লা রাব্বি গ্রুপের সদস্যরা স্টার বন্ড গ্রুপের এক সদস্যকে হত্যা করে। শুক্রবার সেই হত্যাকান্ডের এক বছর পূর্তি উপলক্ষে মিলাদ মহফিল আয়োজন করা হয় । এই মহফিলের ছবি ফেসবুকে পোস্ট করলে মোল্লা গ্রুপের সদস্যরা তাতে বিরুপ মন্তব্য করে। এতে ক্ষিপ্ত হয়ে স্টার বন্ডের সদস্যরা দা চাকু নিয়ে মোল্লা গ্রুপের প্রধান মোল্লাকে হত্যা করতে বের হয় । পথিমধ্যে সাদা পোশাকে দায়িত্ব পালনরত র‌্যাব সদস্যরা তাদের গতিরোধ করে তারা কোথায় এবং কেন যাচ্ছে জানতে চান। এতে ক্ষিপ্ত হয়ে স্টার বন্ডের সদস্যরা র‌্যব সদস্যদের ওপর হামলা চালায় । এর প্রেক্ষিতে র‌্যাব ২ শনিবার এই অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে।

মোল্লা রাব্বী নামের অপর কিশোর গ্যাংয়ের সদস্যদের ধরার চেষ্টা চলেছে বলে জানিয়েছে র‌্যাব।

মন্তব্য



সাতদিনের সেরা