kalerkantho

রাশিয়ায় ওয়ার্ল্ডস্কিলস প্রতিযোগিতায় বাংলাদেশের অংশগ্রহণ

কালের কণ্ঠ অনলাইন   

২৪ আগস্ট, ২০১৯ ২০:৪০ | পড়া যাবে ২ মিনিটে



রাশিয়ায় ওয়ার্ল্ডস্কিলস প্রতিযোগিতায় বাংলাদেশের অংশগ্রহণ

রাশিয়ায় ‘কাজান ওয়ার্ল্ডস্কিলস কম্পিটিশন ২০১৯’ এ অংশগ্রহণ করছে বাংলাদেশ। বিশ্বের ৬৩ দেশের ১ হাজার ৩৫৪ জন অংশগ্রহণকারীর মধ্যে দু’জন বাংলাদেশী। প্রথমবারের মত বাংলাদেশ এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে।

চার দিনব্যাপী এই প্রতিযোগিতার ৪৫ তম ইভেন্টের উদ্বোধন করা হয় গত ২৩ আগস্ট। পাশাপাশি রাশিয়ার কাজানে ওয়ার্ল্ডস্কিলস ভিলেজে ৩ হাজার ৫০০ স্বেচ্ছাসেবক, ২ লক্ষ দর্শক ও ১ হাজার ৩০০জন বিশেষজ্ঞ থাকছেন। আজ এখানে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়েছে।

জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের (এনএসডিএ) নির্বাহী চেয়ারম্যান, সচিব মো. ফারুক হোসেন ও এনএসডিএ’র সদস্য রেজাউল করিম এবং বাংলাদেশ থেকে প্রতিযোগিতায় অংশগ্রহণকারী তানজিম তাবাসসুম ইসলাম ও নাফিসা সাদাফ আঁচলের সমন্বয়ে গঠিত দলটির নেতৃত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান।

বৈশ্বিক দক্ষতা প্রতিযোগিতায় তানজিম তাবাসসুম ইসলাম কনফেকশনারী ও পাটিসেরি ট্রেডে ও নাফিসা সাদাফ আঁচল ফ্যাশন ডিজাইন প্রতিযোগিতায় অংশগ্রহণ করছেন। গত বছর বিশ্বব্যাপী রাইজিং স্টার কম্পিটিশনে তারা নির্বাচিত হন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফারুক হোসেন বলেন, ‘আমাদের প্রতিযোগীরা ভালো করছে। তারা বৈশ্বিক দক্ষতার ক্ষেত্রে সন্তোষজনক পারফরমেন্স করে চলেছে। প্রথম দিনে দু’জন প্রতিযোগী ভালো করেছে।’

মন্তব্য



সাতদিনের সেরা