kalerkantho

১৫ ও ২১ আগস্ট নিয়ে আপত্তিকর মন্তব্যে মাউশি পরিচালক ওএসডি

নিজস্ব প্রতিবেদক   

২৩ আগস্ট, ২০১৯ ০৩:২৮ | পড়া যাবে ২ মিনিটে



১৫ ও ২১ আগস্ট নিয়ে আপত্তিকর মন্তব্যে মাউশি পরিচালক ওএসডি

জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের নির্মম হত্যাকাণ্ড এবং তার কন্যা শেখ হাসিনার ওপর গ্রেনেড হামলার ঘটনা দুটিকে ‘দুর্ঘটনা’ অ্যাখ্যা দেওয়ার অভিযোগে মাধ্যমিক ও উচ্চশিক্ষা (মাউশি) অধিদপ্তরের পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীরকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব সোহরাব হোসাইন গতকাল বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেছেন। 

গত বুধবার সিরডাপ মিলনায়তনে একটি গোল টেবিল বৈঠকে বিশেষ অতিথি হিসেবে কথা বলার সময় ড. জাহাঙ্গীর ১৯৭৫ সালের ১৫ আগস্ট ও ২০০৪ সালের ২১ আগস্টের ঘটনা নিয়ে বিরূপ মন্তব্য করেন বলে অভিযোগ ওঠে। ‘শিক্ষক প্রশিক্ষণ কারিকুলামে যৌন ও প্রজনন স্বাস্থ্য এবং অধিকার’ শীর্ষক ওই বৈঠকের আয়েজন করে ইউনাইটেড ফর বডি রাইটসের (ইউবিআর) বাংলাদেশ অ্যালায়েন্স।

গোল টেবিল বৈঠকের সঞ্চালক ও বাংলাদেশ নারী প্রগতি সংঘের প্রতিষ্ঠাতা রোকেয়া কবীর অনুষ্ঠান চলাকালে ড. জাহাঙ্গীরের মন্তব্যের তীব্র প্রতিবাদ করেন। বৈঠক ছেড়ে চলে যেতে চাইলে ড. জাহাঙ্গীরকে দাঁড় করিয়ে রেখে তার মন্তব্যের প্রতিবাদ করেন রোকেয়া কবির।

বৈঠকে মাদরাসা টিচার্স ট্রেনিং ইনস্টিটিউটের পরিচালক ড. মো. গোলাম আজম আযাদ ও শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহমুদুল হকও উপস্থিত ছিলেন। এ ছাড়াও ছিলেন শিক্ষা অধিদপ্তর ও পাঠ্যপুস্তক বোর্ডের কয়েকজন কর্মকর্তা।

মন্তব্য



সাতদিনের সেরা