kalerkantho

দীপন হত্যা: আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন ৫ সেপ্টেম্বর

কালের কণ্ঠ অনলাইন   

২২ আগস্ট, ২০১৯ ২০:১৩ | পড়া যাবে ২ মিনিটে



দীপন হত্যা: আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন ৫ সেপ্টেম্বর

জাগৃতি প্রকাশনীর প্রকাশক ফয়সাল আরেফীন দীপন হত্যা মামলায় আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের জন্য আগামী ৫ সেপ্টেম্বর দিন ধার্য করা হয়েছে। আজ বৃহস্পতিবার ঢাকার সন্ত্রাস দমন ট্রাইব্যুনালের ভারপ্রাপ্ত বিচারক ফারহানা ফেরদৌস এই তারিখ ধার্য করেন। আজ আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের দিন ধার্য ছিলো। কিন্তু বিচারক মো. মজিবুর রহমান না থাকায় ভারপ্রাপ্ত বিচারক মামলার শুনানির তারিখ পিছিয়ে দেন।

গত বছর ১৫ নভেম্বর সন্ত্রাসবিরোধী আইনে দীপন হত্যা মামলার চার্জশিট দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি দক্ষিণের সহকারী পুলিশ কমিশনার ফজলুর রহমান। চার্জশিটে আটজনকে অভিযুক্ত ও ১১ জনকে অব্যাহতির সুপারিশ করা হয়।

অভিযুক্তরা হলেন, মইনুল হাসান শামীম (সাংগঠনিক নাম সিফাত ওরফে সামির ওরফে ইমরান), মো. আ. সবুর (সাংগঠনিক নাম আ. সামাদ ওরফে সুজন ওরফে রাজু ওরফে সাধ), খাইরুল ইসলাম (সাংগঠনিক নাম জামিল ওরফে রিফাত ওরফে ফাহিম ওরফে জিসান), মো. আবু সিদ্দিক সোহেল (সাংগঠনিক নাম সাকিব ওরফে সাজিদ ওরফে শাহাব), মো. মোজাম্মেল হুসাইন ওরফে সায়মন (সাংগঠনিক নাম শাহরিয়ার), মো. শেখ আব্দুল্লাহ (সাংগঠনিক নাম জুবায়ের ওরফে জায়েদ ওরফে জাবেদ ওরফে আবু ওমায়ের), বাংলাদেশ সেনাবাহিনীর চাকরিচ্যুত মেজর সেয়দ জিয়াউল হক (সাংগঠনিক নাম সাগর ওরফে ইশতিয়াক ওরফে বড় ভাই) এবং আকরাম হোসেন ওরফে হাসিব (সাংগঠনিক নাম আবির ওরফে আদনান ওরফে আব্দুল্লাহ)।

২০১৬ সালের ৩১ নভেম্বর রাজধানীর শাহবাগে আজিজ সুপার মার্কেটের নিজ অফিসে দীপনকে কুপিয়ে হত্যা করে দুবৃত্তরা। ওই দিনই তার স্ত্রী রাজিয়া রহমান শাহবাগ থানায় হত্যা মামলা করেন।

মন্তব্য



সাতদিনের সেরা