kalerkantho

কোরবানির কাঁচা চামড়া বিক্রি শুরু আড়তদারদের

কালের কণ্ঠ অনলাইন   

১৯ আগস্ট, ২০১৯ ১২:০৪ | পড়া যাবে ২ মিনিটে



কোরবানির কাঁচা চামড়া বিক্রি শুরু আড়তদারদের

ফাইল ফটো

কোরবানির পশুর চামড়া বেচাকেনা নিয়ে আড়তদার ও ট্যানারি মালিকদের মধ্যে সমঝোতার পর আজ কোরবানির কাঁচা চামড়া বিক্রি শুরু করেছে আড়তদাররা। এফবিসিসিআই, আড়তদার ও ট্যানারি মালিকদের বৈঠকে ২২ আগস্ট বকেয়া পাওনার বিষয়টি নিষ্পত্তি করা হবে বলে জানানো হয়েছে।

আজ সোমবার থেকে আড়তদাররা ট্যানারি মালিকদের কাছে চামড়া বিক্রি শুরু করে। এর আগে ট্যানারি মালিকরা চামড়া কিনতে চাইলেও আগের পাওনা টাকা পরিশোধ হয়নি জানিয়ে তা বিক্রি থেকে বিরত থাকে আড়তদাররা।

ট্যানারি মালিকদের কাছে তাদের যে পাওনা রয়েছে সেটা আদায়ের ব্যাপারে সিদ্ধান্ত হবে আগামী ২২ আগস্ট। ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন শিল্প ও বণিক সমিতি ফেডারেশন এবং চামড়া খাতসংশ্লিষ্ট পক্ষগুলো বসে এসব সমস্যার সমাধান করবে।

এর আগে গতকাল রবিবার সচিবালয়ে চামড়া ব্যবসায়ী, আড়তদার ও ট্যানারি মালিকদের সঙ্গে প্রায় তিন ঘণ্টাব্যাপী রুদ্ধদ্বার বৈঠক শেষে সাংবাদিকদের সোমবার থেকে চামড়া বিক্রির বিষয়টি জানিয়েছিলেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, বাণিজ্যসচিব মফিজুল ইসলাম, শিল্পসচিব মো. আবদুল হালিম ও ব্যবসায়ী নেতারা।

মন্তব্য



সাতদিনের সেরা