kalerkantho

বাঙালি জাতির মুক্তির জন্য সারা জীবন সংগ্রাম করেছেন বঙ্গবন্ধু

প্রবাসীকল্যাণমন্ত্রী ইমরান আহমদ

নিজস্ব প্রতিবেদক   

১৯ আগস্ট, ২০১৯ ০১:৩০ | পড়া যাবে ২ মিনিটে



বাঙালি জাতির মুক্তির জন্য সারা জীবন সংগ্রাম করেছেন বঙ্গবন্ধু

প্রবাসীকল্যাণমন্ত্রী ইমরান আহমদ। ফাইল ছবি

'বাঙালি জাতির মুক্তির জন্য সারা জীবন সংগ্রাম করেছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। নিজের জীবন বাজি রেখে বাঙালি জাতিকে একটি স্বাধীন রাষ্ট্র উপহার দিয়েছেন তিনি। ঘাতকরা বাঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে বাংলাদেশের অগ্রযাত্রাকে স্তব্ধ করে দিয়েছিল। এখন তাঁরই কন্যা জননেত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।'

গতকাল রবিবার বিকালে মন্ত্রণালয়ের ব্রিফিং সেন্টার জাতীয় শোক দিবসের আলোচনায় সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এসব কথা বলেন। প্রবাসীকল্যাণমন্ত্রী আরো বলেন,‘ ঘাতকেরা বঙ্গবন্ধুকে হত্যা করতে পারলেও তাঁর আদর্শ ও চেতনাকে হত্যা করতে পারেনি। তাই বঙ্গবন্ধু প্রতিটি বাঙালির হৃদয়ে অমর হয়ে থাকবেন এবং যতদিন বাংলাদেশ থাকবে ততদিন বঙ্গবন্ধুর চেতনা ও আদর্শ অম্লান থাকবে। 

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব রৌনক জাহানের সভাপতিত্ব আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তৃতায় বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সীর (বায়রা) সভাপতি ও সংসদ সদস্য বেনজির আহমেদ বলেন, বাংলাদেশের স্বাধীনতা বিরোধীরাই বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রের সঙ্গে জড়িত ছিল। এরা মহান মুক্তিযুদ্ধকালেই বাংলাদেশের স্বাধীনতা নিয়েও ষড়যন্ত্র করেছিল।

প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়ের সচিব রৌনক জাহান বলেন, মুক্তিযুদ্ধ, বাংলাদেশ ও বঙ্গবন্ধু সমার্থক। বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে সবাইকে এগিয়ে আসতে হবে। তাহলেই বঙ্গবন্ধুর আত্মা শান্তি পাবে। 

আলোচনা অনুষ্ঠানের শুরুতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালোরাত্রিতে নিহত বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও পরিবারের সদস্যদের স্মরণে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়। 

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক গাজী মোহাম্মদ জুলহাস এনডিসি, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. সেলিম রেজা, বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক মরণ কুমার চক্রবর্তী, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, মো. নাজীবুল ইসলাম, প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মাহতাব জাবীন প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা