kalerkantho

আজ শেষ হচ্ছে ছাত্রদলের মনোনয়নপত্র বিতরণ

কালের কণ্ঠ অনলাইন   

১৮ আগস্ট, ২০১৯ ১৪:১০ | পড়া যাবে ২ মিনিটে



আজ শেষ হচ্ছে ছাত্রদলের মনোনয়নপত্র বিতরণ

বিএনপির ছাত্র সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদলের ষষ্ঠ কাউন্সিল সামনে রেখে প্রার্থীদের মধ্যে মনোনয়নপত্র বিতরণের আজ রবিবার (১৮ আগস্ট) শেষদিন। নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দুপুর ১২টায় সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক পদের জন্য মনোনয়ন ফরম বিতরণ শুরু হবে বলে জানা গেছে।

সংগঠন সূত্র জানায়, গতকাল শনিবার প্রথম দিন মোট ১৩টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। এর মধ্যে সভাপতি পদে ফরম নিয়েছেন মোট সাতজন। আর সাধারণ সম্পাদক পদে ফরম নিয়েছেন ছয়জন। আজ দ্বিতীয় ও শেষ দিন দুপুর ১২টায় শুরু হয়েছে মনোনয়ন ফরম বিক্রি। চলবে সন্ধ্যা পর্যন্ত। প্রতিটি মনোনয়ন ফরমের মূল্য ১০০ টাকা। আগ্রহী যে কোনো  প্রার্থীরা বিএনপির দলীয় কার্যালয় থেকে তুলতে পারবেন এই ফরম।

পুনঃতফসিল অনুযায়ী গতকাল শনিবার বেলা ১১টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে শুরু হয় মনোনয়নপত্র বিক্রি। বিএনপির  ভাইস চেয়ারম্যান ও ছাত্রদলের সাবেক সভাপতি শামসুজ্জামান দুদু উদ্বোধন করেন এ  কার্যক্রম। উদ্বোধনের পর মোট ১৩টি ফরম বিক্রি হয়েছে।

যাঁরা ফরম নিয়েছেন তাঁরা হলেন সভাপতি পদে আসাদুল আলম টিটু, মামুন খান, আবু জাহান চৌধুরী হিমেল, খলিলুর রহমান, আলিমেল হাকিম মুন্সী। সাধারণ সম্পাদক পদের জন্য ফরম নিয়েছেন সাইফ মাহমুদ জুয়েল, মশিউর রহমান রনি, আলাউদ্দিন খান এবং এম এ কাইয়ুম।

সূত্র আরো জানায়, আগামী ১৯ ও ২০ আগস্ট মনোনয়নপত্র জমা নেওয়া হবে। ৩১ আগস্ট প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। ২২-২৬ আগস্ট যাচাই-বাছাই শেষে ২ সেপ্টেম্বর চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। ১২ সেপ্টেম্বর মধ্যরাত পর্যন্ত প্রার্থীরা ভোটের জন্য প্রচার চালাতে পারবেন।

নির্বাচন পরিচালনায় ছাত্রদলের সাবেক নেতা খায়রুল কবির খোকনের নেতৃত্বে সাত সদস্যের নির্বাচন পরিচালনা কমিটি, ফজলুল হক মিলনের নেতৃত্বে পাঁচ সদস্যের বাছাই কমিটি এবং শামসুজ্জামান দুদুর নেতৃত্বে তিন সদস্যের আপিল কমিটি গঠন করেছে বিএনপি। 

মন্তব্য



সাতদিনের সেরা