kalerkantho

হজ শেষে দেশে ফিরেছেন ১৯৪২ হাজি

কালের কণ্ঠ অনলাইন   

১৮ আগস্ট, ২০১৯ ১০:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



হজ শেষে দেশে ফিরেছেন ১৯৪২ হাজি

ফাইল ফটো

পবিত্র হজ পালন শেষে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দুটি ও সৌদিয়া এয়ারলাইন্স এর তিনটি ফ্লাইটে মোট ১ হাজার ৯৪২ জন হাজি দেশে ফিরেছেন। আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে সব হাজিদের দেশে ফিরিয়ে আনার পরিকল্পনা রয়েছে সরকারের।

গতকাল হাজিদের প্রথম ফিরতি ফ্লাইট বিজি-৩৫০২ স্থানীয় সময় রাত ৮টা ৩৩ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।  দ্বিতীয় ফ্লাইটটি বিজি-৩৬০২ শনিবার রাত ১১টায় ৪১৪ জন হজযাত্রী নিয়ে ঢাকায় এসেছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স-এর হাজিরা বিমানবন্দরে পৌঁছানোর পর তাদের প্রত্যেককে ৫ লিটারের একটি জমজম পানির জার দেয়া হয় এবং সৌদি এয়ারলাইন্স এর হাজিদেরকে জেদ্দা এয়ারপোর্ট থেকে ৫ লিটারের একটি জমজম পানির জার দেয়া হয়।

ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ গতকাল মদিনার হজ ব্যবস্থাপনা সরেজমিনে প্রত্যক্ষ করার জন্য মক্কা হতে মদিনা আল-মুনাওয়ারার উদ্দেশ্যে যাত্রা করে রাত ৮টায় মদিনায় পৌঁছেন। এ সময় ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থেকে তাকে স্বাগত জানান।

গত ১০ আগস্ট পবিত্র হজ অনুষ্ঠিত হয়। চলতি বছর পবিত্র হজ পালনের জন্য বাংলাদেশ বিমান ও সৌদিয়া যোগে সর্বমোট ১ লাখ ২৭ হাজার ১৫২ জন (ব্যবস্থাপনা সদস্যসহ) বাংলাদেশি হজযাত্রী সৌদি আরব যান।

মন্তব্য



সাতদিনের সেরা