kalerkantho

ঝিলপাড় বস্তির অগ্নিকাণ্ড তদন্তে ফায়ার সার্ভিসের তিন সদস্যের কমিটি

কালের কণ্ঠ অনলাইন   

১৭ আগস্ট, ২০১৯ ১৪:০৮ | পড়া যাবে ২ মিনিটে



ঝিলপাড় বস্তির অগ্নিকাণ্ড তদন্তে ফায়ার সার্ভিসের তিন সদস্যের কমিটি

মিরপুর-৭ এর ঝিলপাড় বস্তির আগুনের ঘটনা তদন্তে ফায়ার সার্ভিসের তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। গতকাল শুক্রবার মিরপুর-৭ এলাকার চলন্তিকা মোড় সংলগ্ন ঝিলপাড় বস্তিতে আগুন লেগে পাঁচশ থেকে ছয়শ বস্তিঘর পুড়ে গেছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

আজ শনিবার ফায়ার সার্ভিসের তদন্ত কমিটির সদস্য উপ-সহকারী পরিচালক (ঢাকা জোন-২) নিয়াজ আহমেদ তদন্ত কমিটি গঠনের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

তদন্ত কমিটির প্রধান করা হয়েছে উপ-পরিচালক (অ্যাম্বুলেন্স) আবুল হোসেনকে। বাকি দুই সদস্য হলেন- সহকারী পরিচালক (অপারেশন্স) আব্দুল হালিম এবং উপ-সহকারী পরিচালক (ঢাকা জোন-২) নিয়াজ আহমেদ।

ফায়ার সার্ভিসের মহাপরিচালক (ডিজি) তদন্ত কমিটিকে ১৫ কার্যদিবসের মধ্যে রিপোর্ট জমা দিতে নির্দেশ দিয়েছেন।

এর আগে গতকাল শুক্রবার সন্ধ্যা ৭টা ২২ মিনিটে চলন্তিকা মোড়ের বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ২৪টি ইউনিটের চেষ্টায় তিন ঘণ্টা পর রাত সাড়ে ১০টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

ফায়ার সার্ভিস সূত্র জানিয়েছে, বস্তির আগুনে ক্ষতিগ্রস্ত সবগুলো ঘরই ছিলো কাঁচা। এর ফলে কিছু ঘর দেবে গেছে এবং ঘরের চালা চাপা পড়েছে। এজন্য এসব ধ্বংসস্তূপ অপসারণে আমাদের সময় লাগছে। এসব অপসারণ করে ভেতরে কোনো ভিকটিম আছে কিনা আমরা সার্চিং করে দেখছি। আগুনে প্রায় ৫০০-৬০০টি ঘর পুড়ে গেছে। এতে প্রায় তিন হাজার পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা