kalerkantho

রবিবার । ১৫ ডিসেম্বর ২০১৯। ৩০ অগ্রহায়ণ ১৪২৬। ১৭ রবিউস সানি                    

লালবাগে প্লাস্টিক কারখানার আগুন নিয়ন্ত্রণে

কালের কণ্ঠ অনলাইন   

১৫ আগস্ট, ২০১৯ ০১:৩৩ | পড়া যাবে ১ মিনিটে



লালবাগে প্লাস্টিক কারখানার আগুন নিয়ন্ত্রণে

রাজধানীর পুরান ঢাকা লালবাগের একটি প্লাস্টিক কারখানায় আগুন নিয়ন্ত্রণে। ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট ও স্থানীয়দের প্রায় আড়াই ঘণ্টার নিরলস চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

এতে কোনো প্রাণহানির ঘটনা ঘটেনি। ইসলামবাগ এলাকার পোস্তার ঢালের ওই কারখানায় বুধবার রাত পৌনে ১১টার দিকে আগুনের সূত্রপাত হয়।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়েছে, আগুন লাগার পরপরই ফায়ার সার্ভিসের  ১৫টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। তাৎক্ষণিকভাবে ওই কারখানায় অগ্নিকাণ্ডে কোনো ক্ষয়ক্ষতি ও প্রাণহানির খবর পাওয়া যায়নি। স্থানীয়রা বলছেন, ঈদের ছুটি থাকায় কারখানায় তেমন শ্রমিক ছিলেন না। 

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার আতাউর রহমান জানান, ‘লালবাগ পোস্তা ওয়াটার অক্সফোর্ড রোড এলাকায় একটি পলিথিন ও প্লাস্টিক সামগ্রী তৈরির কারখানায় আগুন লেগেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ জানাতে পারেননি তিনি। 

তিনি আরো জানান, ফায়ার সার্ভিস ও পুলিশ ভবনটির আশপাশের বাসিন্দাদের নিরাপদে সরিয়ে নিয়েছে বলেও জানান তিনি। কারখানার ভেতরে কেউ আটকা পড়েছে কিনা, তা নিশ্চিত হতে পারেনি ফায়ার সার্ভিস।

মন্তব্য



সাতদিনের সেরা