kalerkantho

বুধবার । ২১ আগস্ট ২০১৯। ৬ ভাদ্র ১৪২৬। ১৯ জিলহজ ১৪৪০

লঘুচাপের প্রভাবে সারা দেশে বৃষ্টি, হতে পারে কালও

   

১৪ আগস্ট, ২০১৯ ১৫:১০ | পড়া যাবে ২ মিনিটে



লঘুচাপের প্রভাবে সারা দেশে বৃষ্টি, হতে পারে কালও

উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে আজ বুধবার (১৪ আগস্ট) প্রায় সারা দেশে বৃষ্টি হচ্ছে। আগামীকাল বৃহস্পতিবার (১৫ আগস্ট) বিকেল পর্যন্ত দেশের কোথাও কোথাও এই বৃষ্টি অব্যাহত থাকতে পারে বলে আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে।

সূত্র জানায়, ঢাকাসহ সারা দেশে যে বৃষ্টিপাত হচ্ছে তা বঙ্গোপসাগরে সৃষ্ট  লঘুচাপের প্রভাবে। আজ সারাদিনই থেমে থেমে বৃষ্টি হবে। গতকাল সোমবার থেকে সমুদ্রবন্দরসমূহে তিন নম্বর সতর্কতা সংকেত বলবৎ রয়েছে। তবে বিকেলে লঘুচাপ দুর্বল হয়ে পড়লে তুলে নেওয়া হতে পারে  সতর্কতা সংকেত৷ সূত্র আরো জানায়, আগামীকাল বৃহস্পতিবার সকালে ঢাকার আকাশ মেঘাচ্ছন্ন থাকবে। তবে বৃষ্টি নাও হতে পারে। বিকেলে হালকা থেকে মাঝারি বৃষ্টির আশঙ্কা রয়েছে কাল।

আবহাওয়ার সতর্ক বার্তায় বলা হয়, উত্তরপশ্চিম বঙ্গোপসাগর এবং আশেপাশের এলাকায় অবস্থানরত লঘুচাপটি বর্তমানে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশ উপকূলীয় এলাকায় অবস্থান করছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগরে গভীর সঞ্চারণশীল মেঘমালা সৃষ্টি হচ্ছে। বাংলাদেশের উপকূলীয় এলাকা, উত্তর বঙ্গোপসাগর এবং সমুদ্র বন্দরগুলোর ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

এ কারণে চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমূদ্রবন্দরগুলোকে তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। এ ছাড়া উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা