kalerkantho

মঙ্গলবার। ২০ আগস্ট ২০১৯। ৫ ভাদ্র ১৪২৬। ১৮ জিলহজ ১৪৪০

ঈদের দিনেও ঘরে ফিরছে মানুষ

কালের কণ্ঠ অনলাইন   

১২ আগস্ট, ২০১৯ ১৯:১১ | পড়া যাবে ২ মিনিটে



ঈদের দিনেও ঘরে ফিরছে মানুষ

প্রিয়জনদের সাথে ছুটি কাটাতে ঈদের দিনেও ঘরে ফিরছে মানুষ। রাজধানীর গাবতলী ও মহাখালী বাস টার্মিনালে ঘরমুখো মানুষের ভিড় দেখা গেছে। 

আজ সোমবার সকালের দিকে যাত্রীদের চাপ বেশি না থাকায় নির্বিঘ্নেই বাড়ির উদ্দেশ্যে রওনা দিয়েছেন তারা। টিকিট মিলছে সহজেই। বিভিন্ন টার্মিনাল থেকে প্রতিটি বাসই নির্ধারিত সময়ে গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে যাচ্ছে। যারা রাস্তার যানজট ও দুর্ভোগ এড়াতে চেয়েছেন, তারাই মূলত আজ ঢাকা ছাড়ছেন।

কল্যাণপুর ও গাবতলী এলাকা ঘুরে দেখা গেছে, কেউ যাচ্ছেন গ্রামের বাড়ি, আবার কেউবা ঘুরতে। ব্যক্তিগত গাড়িতে নিকট দূরত্বে কেউ যাচ্ছেন সপরিবারে কিংবা বন্ধুবান্ধবদের নিয়ে ঘুরতে। আবার কেউ যাচ্ছেন সিএনজিতে চড়ে। গণপরিবহনের সংখ্যা কম হওয়ায় রাইড শেয়ারিং এর যানেও যাচ্ছেন নিকট দূরত্বের গন্তব্যে।

এবারের ঈদযাত্রায় প্রাায় সব পরিবহনই কমবেশি শিডিউল বিপর্যয়ের মুখে পড়েছে। যে কারণে অনেকে বেশ কয়েকটি শিডিউলের ঈদযাত্রার বাস বাতিলও করে দিয়েছিল। তবে ঈদের দিনের জন্য ২/৩টি করে বাস রিজার্ভ রেখেছেন। আগে আসলে আগে যাবেন সিস্টেমে বাস ছেড়ে যাচ্ছে গন্তব্যে।

আবার অনেকেই ঈদের ছুটি কাটাতে ঢাকা ছেড়ে যাচ্ছেন কক্সবাজার কিংবা সেন্টমার্টিনে। রাজধানীর রাজারবাস্থ গ্রীনলাইন বাস কাউন্টারের সামনের ভিড় তাই স্পষ্ট করে।

মন্তব্য



সাতদিনের সেরা