kalerkantho

মঙ্গলবার। ২০ আগস্ট ২০১৯। ৫ ভাদ্র ১৪২৬। ১৮ জিলহজ ১৪৪০

কোরবানির বর্জ্য অপসারণ শুরু

কালের কণ্ঠ অনলাইন   

১২ আগস্ট, ২০১৯ ১৭:২৭ | পড়া যাবে ২ মিনিটে



কোরবানির বর্জ্য অপসারণ শুরু

রাজধানীবাসীকে স্বস্তি দিতে বরাবরের মতোই কোরবানি পশুর বর্জ্য অপসারণের ব্যবস্থা নিয়েছে দুই সিটি করপোরেশন। ডিএনসিসি ও ডিএসসিসি বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের কর্মকর্তারা তাই ব্যস্ত আছেন বর্জ্য অপসারণে।

আজ সোমবার ঈদের দিন সকাল থেকেই বিচ্ছিন্নভাবে পরিচ্ছন্নতার কাজ শুরু হয়। তবে দুপুর ২টার পর থেকে থেকে পুরোদমে শুরু হয়েছে এ কার্যক্রম। বর্জ্য অপরাসণে কাজ করছেন ১৪ হাজার পরিচ্ছন্নতাকর্মী। আগামী ২৪ ঘণ্টার মধ্যে ঢাকায় কোরবানির বর্জ্য অপসারণ করবেন তারা।

দুপুর পৌনে ৩টায় ধোলাইখালের সাদেক হোসেন খোকা মাঠের সামনের জায়গা থেকে নিজ এলাকায় বর্জ্য অপসারণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ডিএসসিসি মেয়র সাঈদ খোকন।

বর্জ্য অপসারণে ডিএনসিসিতে এবার প্রায় ছয় হাজার কর্মী কাজ করবে। এদের মধ্যে ডিএনসিসির নিয়মিত কর্মী প্রায় আড়াই হাজার এবং বেসরকারি ব্যবস্থাপনায় পিডাব্লিউসিএসপিএর প্রায় সাড়ে চার হাজার কর্মী বর্জ্য অপসারণে কাজ করবে।

এ ছাড়া ডিএসসিসির নিয়মিত কর্মী থাকবেন পাঁচ হাজার ২৪১ জন। সঙ্গে থাকছে পিডাব্লিউসিএসপিএর প্রায় তিন হাজার কর্মী। এ ছাড়াও দ্রুততম সময়ে বর্জ্য অপসারণে অস্থায়ী ভিত্তিতে নিয়োগ পাওয়া পরিচ্ছন্নতাকর্মী থাকছে দুই সিটিতেই।

এদিকে সিটি কর্পোরেশন ছাড়াও পুরান ঢাকার আজিমপুর, লালবাগ আরমানিটোলাসহ বিভিন্ন এলাকায় অনেককে নিজ উদ্যোগে বর্জ্য পরিষ্কার করছেন।

মন্তব্য



সাতদিনের সেরা