kalerkantho

শুক্রবার । ২৩ আগস্ট ২০১৯। ৮ ভাদ্র ১৪২৬। ২১ জিলহজ ১৪৪০

অন্য পোশাকে হয়তো আবার দেখা হবে : আছাদুজ্জামান মিয়া

কালের কণ্ঠ অনলাইন   

৮ আগস্ট, ২০১৯ ১৯:২৮ | পড়া যাবে ২ মিনিটে



অন্য পোশাকে হয়তো আবার দেখা হবে : আছাদুজ্জামান মিয়া

পুলিশ বিভাগে দীর্ঘ ৩২ বছরের কর্মজীবনের সমাপ্তি ঘটলেও সুযোগ পেলে ভবিষ্যতে মানুষের জন্য কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। তিনি বলেছেন, এই পোশাকে এটাই হয়তো শেষ দেখা। তবে অন্য পোশাকে অন্য কোনো জায়গায় আবার দেখা হয়ে যাবে। এ দেখাই শেষ দেখা নয়!

আজ বৃহস্পতিবার ডিএমপি মিডিয়া সেন্টারে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। আগামী ১৩ অগাস্ট আনুষ্ঠানিকভাবে অবসরে যাবেন তিনি।

ডিএমপি কমিশনার বলেন, জনবান্ধব পুলিশিংয়ের স্বপ্ন নিয়েই ৩২ বছর কাজ করে গেছি। সারাজীবন মানুষের আস্থা অর্জনের চেষ্টা করে গেছি। যেকোনো পরিস্থিতিতে মানুষের কাছে যাওয়ার চেষ্টা করেছি। সবকিছুর মধ্যে সফলতা-ব্যর্থতা রয়েছে, তবে চেষ্টার কোনো কমতি ছিল না। হয়রানি বন্ধ করে সবসময় জনসেবা করার চেষ্টা করেছি।

তিনি বলেন, কর্মজীবনে সাফল্য যেমন আছে, তেমনি ব্যর্থতাও আছে। তাই কতটুকু সফল হয়েছি সেটি জনগণ বলবে। তবে জনগণের যে প্রাপ্তি আর প্রত্যাশা সেটির ব্যবধান কমিয়েছি। যদিও পুরোপুরি সফল হতে পারিনি। কিন্তু পুলিশ এখন জনগণের নির্ভরতার জায়গায় পৌঁছাতে পেরেছে। এটিই গর্বের বিষয়।

পুলিশ সদস্যদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদের উপলব্দি করতে হবে আপনারা জনগণের বন্ধু। জনগণের ট্যাক্সের টাকায় আপনারা বেতন পান। ক্ষমতার দম্ভ নয়, লাঠি ঘুরিয়ে নয়। সেবা দিয়ে জনগণের আস্থার প্রতীক হওয়ার চেষ্টা করুন। থানাগুলো যেন হয়, মানুষের নির্ভরতার প্রতীক।

দায়িত্বপালনকালে সাংবাদিকদের কাছ থেকে নানাভাবে সহযোগিতা পাওয়ার কথা স্মরণ করে সবার প্রতি কৃতজ্ঞতা জানান আছাদুজ্জামান মিয়া।

ভবিষ্যতে থানাগুলো যেন মানুষের আস্থা ও নিরাপত্তার প্রতীক হয়ে উঠতে পারে সে আশা প্রকাশ করেন তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা