kalerkantho

রবিবার । ২০ অক্টোবর ২০১৯। ৪ কাতির্ক ১৪২৬। ২০ সফর ১৪৪১                

মশা মারার ওষুধ আমদানি না করতে পারলেও এ নিয়ে নাটক থেমে নেই: মান্না

কালের কণ্ঠ অনলাইন   

২ আগস্ট, ২০১৯ ১৫:২৮ | পড়া যাবে ২ মিনিটে



মশা মারার ওষুধ আমদানি না করতে পারলেও এ নিয়ে নাটক থেমে নেই: মান্না

ফাইল ছবি।

মশা মারার ওষুধ আমদানি না করতে পারলেও এ নিয়ে নাটক থেমে নেই। বর্তমান ওষুধ কার্যকর না হলেও পছন্দের কম্পানিকে কাজ পাইয়ে দেওয়ার জন্য একই ওষুধ কেনা হয়েছে বলে মন্তব্য করছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। 

আজ শুক্রবার জাতীয় প্রেসক্লাবে নাগরিক ঐক্য আয়োজিত সংবাদ সম্মেলনে মাহমুদুর রহমান মান্না এ মন্তব্য করেন। এ সময় তিনি বলেন, মশা মারার কার্যকর নতুন ওষুধ কেনার জন্য বরাবরের মতো প্রধানমন্ত্রীর নির্দেশ দিতে হয়েছে। মহামারির মধ্যেও প্রধানমন্ত্রীর নির্দেশ পাওয়ার অপক্ষায় থাকতে হলে মন্ত্রী-মেয়রের কাজ কী।

মাহমুদুর রহমান মান্না বলেন, এখনো ডেঙ্গু মৌসুমের তিন মাস বাকি রয়েছে, সেপ্টেম্বরে পরিস্থিতি আরো খারাপ হতে পারে। সরকারের জবাবদিহিতা ও মানুষের প্রতি দায়বদ্ধতা থাকলে সেটার ফল কী হতে পারে তা পশ্চিমবঙ্গ দেখিয়েছে। আর মানুষের প্রতি ন্যূনতম দায়বদ্ধতাও না থাকলে কী হয় তার প্রমাণ বাংলাদেশ।

সংবাদ সম্মেলনে ডেঙ্গুজনিত দুর্যোগ মোকাবেলায় নাগরিক ঐক্যের পক্ষ থেকে দুইটি দাবি জানানো হয়। তার মধ্যে প্রতিটি ওয়ার্ডে ক্যাম্প স্থাপন ও প্রতিদিন মশা মারার কার্যকর ওষুধ ছিটানোর ব্যবস্থা করা এবং প্রতিটি হাসপাতাল ও ক্লিনিকে বিনা পয়সায় পরীক্ষা-চিকিৎসা নিশ্চিত করার কথা বলা হয়।

প্রেসক্লাবে নাগরিক ঐক্য আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দলটির উপদেষ্টা এস এম আকরাম এবং প্রেসিডিয়াম সদস্য মমিনুল ইসলামসহ কেন্দ্রীয় নেতারা।

মন্তব্য



সাতদিনের সেরা