kalerkantho

শনিবার । ৯ মাঘ ১৪২৭। ২৩ জানুয়ারি ২০২১। ৯ জমাদিউস সানি ১৪৪২

ছাত্রদল-ছাত্রশিবির একসূত্রে বাঁধা : কৃষিমন্ত্রী

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

২৭ জুলাই, ২০১৯ ২১:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



ছাত্রদল-ছাত্রশিবির একসূত্রে বাঁধা : কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, তারেক জিয়া ঘোষণা করেছিল ছাত্রদল ও ছাত্রশিবির একইসূত্রে বাঁধা। স্বাধীনতাবিরোধী শক্তিরা আজও বাংলাদেশে রয়েছে। তাই ছাত্রলীগকে সতর্ক থাকতে হবে। তিনি বলেন, বর্তমানে ছাত্রলীগের রাজনীতি অনেক আনন্দের। কিন্তু এই পরিস্থিতি এক সময় ছিল না। ২০০৭-৮ সালে অসাংবিধানিক সরকার ছিল যারা দেশে ত্রাসের রাজত্ব কায়েম করেছিল। তারা ছাত্রলীগকে শান্তিতে রাজনীতি করতে দেয়নি। তাই ছাত্রলীগ করতে হলে সাহসী, আন্তরিক এবং মেধাবী হতে হবে।

আজ শনিবার কবি নজরুল সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

কৃষিমন্ত্রী বলেন, ছাত্রদল এবং বিএনপি জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক দাবি করে। কিন্তু এটা সম্পূর্ণ অবান্তর দাবি। ১৯৫৬ সালের সংবিধান রচনার সময় বঙ্গবন্ধু বাংলা ভাষা দাবি করেছেন। ১৯৬৬ সালের ৬ দফা, ৬৯ এর গনঅভ্যুত্থানসহ ৭০এর নির্বাচন ৭ মার্চের ভাষণ যাবতীয় আন্দোলনে ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তখন জিয়াউর রহমান কোথায় ছিল? তাই আমি একজন মুক্তিযোদ্ধা হিসেবে বলতে পারি স্বাধীনতার ঘোষক বঙ্গবন্ধু, কখনোই জিয়াউর রহমান নয়।

এদিন বেলা ৫টায় ক্যাম্পাসের মাঠে এ সম্মেলন শুরু হয়। সম্মেলনের উদ্বোধন করেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি মো. রেজাওয়ানুল হক চৌধুরী শোভন। অনুষ্ঠানে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী, সরকারি কবি নজরুল কলেজের উপাধ্যক্ষ ডা. খালেদা নাসরিন প্রমুখ বক্তব্য রাখেন।

এ সময় কবি নজরুল সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সাবেক শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন। সম্মেলনে সরকারি কবি নজরুল কলেজের ছাত্রলীগের সভাপতি মো. হাবিবুর রহমান মোহন সভাপতিত্ব এবং সাধারণ সম্পাদক মাইনুল হাওলাদার সঞ্চালনা করেন।             

মন্তব্য



সাতদিনের সেরা