kalerkantho

রবিবার। ২৫ শ্রাবণ ১৪২৭। ৯ আগস্ট ২০২০ । ১৮ জিলহজ ১৪৪১

'ক্ষমতার জোরে খালেদা জিয়াকে কারাবন্দি করেছে সরকার'

কালের কণ্ঠ অনলাইন   

২৩ জুলাই, ২০১৯ ১৮:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



'ক্ষমতার জোরে খালেদা জিয়াকে কারাবন্দি করেছে সরকার'

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, জনগণের কল্যাণ নয়, বরং লুটের রাজত্ব কায়েম রাখতেই বর্তমান মিডনাইট নির্বাচনের অবৈধ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতার জোরে গণতন্ত্রের মা খালেদা জিয়াকে কারাবন্দি করে রেখেছেন। এ সরকার যে ভোট চুরির মাধ্যমে ক্ষমতা জবরদখল করেছে তা শুধু দেশবাসী নয়, বিশ্ববাসীও জানে।

আজ মঙ্গলবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে দলের অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের নিয়ে বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে মঙ্গলবার বিকেল ৪টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে এ মিছিল বের করা হয়। মিছিলটি নাইটিঙ্গেল মোড়ে ঘুরে ফের বিএনপি কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

রিজভী বলেন, গরিবের টাকা চুরি ও তাদের পেটে লাথি মারতে এখন ছোট ছোট ব্যবসায়ীদেরও পরও করের বোঝা চাপানো হচ্ছে। এরই মধ্যে প্রায় পৌনে দুইশ পণ্য উৎপাদন, সরবরাহ ও সেবা দেওয়ার ক্ষেত্রে ব্যবসায় নিবন্ধন নেওয়া বাধ্যতামূলক করা হয়েছে। যা ভ্যাট নিবন্ধন হিসেবে পরিচিত।

তিনি বলেন, আমি ছোট ছোট ব্যবসা প্রতিষ্ঠানের ওপর ভ্যাট আরোপের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং এ ধরনের গণবিরোধী সিদ্ধান্ত থেকে সরে আসার জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

রিজভীর নেতৃত্বে বিক্ষোভ মিছিলে অংশ নেন বিএনপির অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

মন্তব্য



সাতদিনের সেরা