kalerkantho

বৃহস্পতিবার । ২২ আগস্ট ২০১৯। ৭ ভাদ্র ১৪২৬। ২০ জিলহজ ১৪৪০

জামায়াতের বিবৃতি

গুজব ছড়িয়ে, গণপিটুনিতে মানুষ হত্যাকারীদের গ্রেপ্তার করুন

নিজস্ব প্রতিবেদক   

২২ জুলাই, ২০১৯ ১৯:২৮ | পড়া যাবে ২ মিনিটে



গুজব ছড়িয়ে, গণপিটুনিতে মানুষ হত্যাকারীদের গ্রেপ্তার করুন

‘ছেলেধরা এবং মাথা কাটা’র গুজব ছড়িয়ে ছেলেধরা সন্দেহে মানুষকে পিটিয়ে হত্যার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান। তিনি জনগণকে আইন নিজের হাতে তুলে না নিতে আহ্বান জানান। তিনি এই গুজব ছড়ানো ও গণপিটুনি দিয়ে মানুষ হত্যাকারীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনতে আইন শৃংখলা বাহিনীর প্রতি আহ্বান জানান। আজ সোমবার এক বিবৃতিতে এ আহ্বান জানান জামায়াত নেতা।

তিনি বলেন, আমরা উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি যে, ‘পদ্মা সেতুর জন্য শিশুদের মাথা লাগবে’- এ ধরনের একটি গুজব ছড়িয়ে প্রায় ২ সপ্তাহ ধরে দেশের বিভিন্ন স্থানে ছেলে ধরা সন্দেহে মানুষকে গণপিটুনি দিয়ে হত্যা করা হচ্ছে। বিরাজমান এ পরিস্থিতিতে দেশের জনগণ বিশেষ করে ছাত্র-ছাত্রীদের অভিভাবকগণ দারুণভাবে উদ্বিগ্ন। তাই এ ধরনের গুজব যারা ছড়াচ্ছে এবং যারা পিটিয়ে মানুষ হত্যা করছে তাদেরকে গ্রেপ্তার করে আইনের আওতায় এনে শাস্তি দিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি। 

তিনি বলেন, এক শ্রেণির উচ্ছৃঙ্খল লোকেরাই এ ধরনের গুজব ছড়িয়ে যাচাই-বাছাই না করে নিরীহ লোকদের হত্যা করছে। ফলে সারাদেশে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। এমনকি অভিভাবকগণ সন্তানদেরকে স্কুলে পর্যন্ত যেতে দিচ্ছেন না। তাই পিটিয়ে মানুষ হত্যা করার মত অমানবিক ঘটনা আর যাতে কেউ ঘটাতে না পারে সে জন্য সতর্ক পদক্ষেপ গ্রহণ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও জনগণের প্রতি আহ্বান জানাচ্ছি।

মন্তব্য



সাতদিনের সেরা