kalerkantho

মঙ্গলবার । ৩০ আষাঢ় ১৪২৭। ১৪ জুলাই ২০২০। ২২ জিলকদ ১৪৪১

ঈদের ১০ দিন ২৪ ঘণ্টা খোলা সিএনজি ফিলিং স্টেশন

কালের কণ্ঠ অনলাইন   

২২ জুলাই, ২০১৯ ১৪:১৫ | পড়া যাবে ২ মিনিটে



ঈদের ১০ দিন ২৪ ঘণ্টা খোলা সিএনজি ফিলিং স্টেশন

ঈদের আগের সাত দিন এবং পরের তিন দিন (মোট ১০ দিন) সিএনজি (ফিলিং) স্টেশন ২৪ ঘণ্টা খোলা থাকবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সমসাময়িক বিষয় নিয়ে আজ সোমবার (২২ জুলাই) সচিবালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সরকারের এ সিদ্ধান্তের কথা জানান তিনি।

মন্ত্রী বলেন, ঈদের আগের সাত দিন এবং পরের তিন দিন (মোট ১০ দিন) সিএনজি (ফিলিং) স্টেশন ২৪ ঘণ্টা খোলা রাখার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে অনুরোধ করা হয়েছে। এ ছাড়া ঈদের আগের তিন দিন ও পরের তিন দিন সড়ক-মহাসড়কে ভারি যান চলাচল বন্ধ থাকবে। পচনশীল দ্রব্য, গার্মেন্ট ও ওষুধবাহী যানবাহন যথারীতি চলবে।'

গ্যাস র‌্যাশনিংয়ের সুবিধার্থে এখন বিকেল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত সিএনজি ফিলিং স্টেশনগুলোতে গ্যাস সরবরাহ বন্ধ রাখছে সংশ্লিষ্ট সরকারি কম্পানিগুলো।

ওবায়দুল কাদের বলেন, ঈদের সময় ঘরমুখী পোশাক কর্মীদের পরিবহনের জন্য বিআরটিসি বাস দিয়ে সহযোগিতা করা হবে। কারখানাগুলো ধাপে ধাপে ছুটি দেওয়ার বিষয়ে মালিকদের যথাযথ উদ্যোগ নিতে বলা হয়েছে। বন্যার কারণে ক্ষতিগ্রস্ত সড়কগুলো জরুরি ভিত্তিতে মেরামত করা হচ্ছে জানিয়ে তিনি বলেন, মহাসড়কে কোথাও সমস্যা সৃষ্টি হওয়ার কোনো কারণ নেই, সব ভালো অবস্থায় রয়েছে এবং সামনেও ভালো থাকবে। 

সড়ক ও সড়কের আশপাশসহ যত্রতত্র যেন পশুর হাট না বসে সে বিষয়ে লক্ষ্য রাখতে ঢাকা সিটি করপোরেশন কর্তৃপক্ষসহ সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করা হয়েছে বলে জানান মন্ত্রী।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১২ অগাস্ট (সোমবার) ঈদুল আজহা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। 

 

মন্তব্য



সাতদিনের সেরা