kalerkantho

সোমবার। ১৯ আগস্ট ২০১৯। ৪ ভাদ্র ১৪২৬। ১৭ জিলহজ ১৪৪০

'বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ বইমেলা' উদ্বোধন করবেন তথ্যমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

২০ জুলাই, ২০১৯ ১৭:০০ | পড়া যাবে ২ মিনিটে



'বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ বইমেলা' উদ্বোধন করবেন তথ্যমন্ত্রী

’বঙ্গবন্ধুকে জানো-দেশকে ভালোবাস’ এই স্লোগানকে সামনে রেখে আগামী ৩১ জুলাই থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী এবং কারাগারের রোজনামচাসহ মোট ১০০ নির্বাচিত বই নিয়ে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষের ৫ মাস আগে থেকে শুরু হচ্ছে ২০ মাসব্যাপী ভ্রাম্যমাণ বইমেলা। শ্রাবণ প্রকাশনী এর আয়োজন করবে।

আগামী ৩১ জুলাই বুধবার শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে বিকাল চারটায় এই বইমেলা উদ্বোধন করবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। আজ শনিবার শ্রাবণ প্রকাশনীর প্রকাশক রবীন আহসান স্বাক্ষরিত সংবাদ মাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বিশেষ অতিথি থাকবেন কথাশিল্পী সেলিনা হোসেন। অতিথির বক্তব্য রাখবেন সাংবাদিক লেখক সৈয়দ ইশতিয়াক রেজা, কালের কণ্ঠ পত্রিকার নির্বাহী সম্পাদক কথাশিল্পী মোস্তফা কামাল, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)-এর সহ-সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।

বঙ্গবন্ধুকে নিয়ে লেখা কবিতা আবৃত্তি করবেন রূপা চক্রবর্তী, নাজমুল আহসান, মাসুম আজিজুল বাসার, শামীম আরা মুন্নী, তামান্না সারোয়ার, কাজী বুশরা আহমেদ তিথি, পলি পারভীন।

দেশের সব জেলা-উপজেলার স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠানের সামনে পর্যায়ক্রমে অবস্থান করবে এই বইমেলার গাড়ি। ১০০ বই দিয়ে সাজানো হচ্ছে ’শ্রাবণ বইগাড়ি’। 'শ্রাবণ বইগাড়ি'তে একটি ডিজিটাল বোর্ড লাগান হয়েছে যার মাধ্যমে বঙ্গবন্ধুর ভাষণ সাক্ষাৎকার তাঁকে নিয়ে প্রচারিত গান, কবিতা, তথ্যচিত্র, বইয়ের বিজ্ঞাপন দেখান হবে তৃণমূলে।

মেলায় ক্রেতারা ২৫ শতাংশ কমিশনে বই কিনতে পারবেন। মেলার পিকআপ ভ্যান ঢাকা শহর ছাড়াও নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ, গাজীপুর ও মানিকগঞ্জের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের সামনে অবস্থান করবে।

মন্তব্য



সাতদিনের সেরা