kalerkantho

বুধবার । ২১ আগস্ট ২০১৯। ৬ ভাদ্র ১৪২৬। ১৯ জিলহজ ১৪৪০

'দেশের বিচারব্যবস্থা-আইনশৃঙ্খলা সবকিছু ভেঙে পড়েছে'

কালের কণ্ঠ অনলাইন   

২০ জুলাই, ২০১৯ ১৫:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



'দেশের বিচারব্যবস্থা-আইনশৃঙ্খলা সবকিছু ভেঙে পড়েছে'

ফাইল ছবি

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, দেশের পুলিশ-প্রশাসন, বিচারব্যবস্থা, আইনশৃঙ্খলা সবকিছু ভেঙে পড়েছে। এখন দেশে স্বাভাবিক কোনো নির্বাচন হয় না। নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে ফেলা হয়েছে। সরকার একনায়কতন্ত্র প্রতিষ্ঠা করেছে। এর বিরুদ্ধে আন্দোলন শুরু হয়েছে। দেশনেত্রী খালেদা জিয়া ও গণতন্ত্রকে মুক্ত করে মানুষের অধিকার ফিরিয়ে দিয়ে আমরা ঘরে ফিরবো।

আজ শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে এক প্রতীকী অনশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

দুদু বলেন, ইতোমধ্যে বিএনপি রাস্তায় নেমেছে। রাস্তার আন্দোলনকে বেগবান করার জন্য বরিশালে আমরা সমাবেশ করেছি। আজ সমাবেশ হবে চট্টগ্রামে। আগামী ২৫ জুলাই হবে খুলনায়। পর্যায়ক্রমে সব বিভাগেই সমাবেশ হবে। এরপর সব জেলাতে সমাবেশ করা হবে।

তিনি বলেন, ভাবতে কষ্ট হয়, যে নেত্রী বাংলাদেশের গণতন্ত্রের এরিস্টটল, বাংলাদেশের কৃষক শ্রমিক মেহনতি মানুষের সবচেয়ে জনপ্রিয় নেত্রী। যিনি বাংলাদেশের গণমানুষের কাজ করার জন্য অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। নারী শিক্ষা ক্ষেত্রকে অনন্য বিশিষ্ট স্থানে নিয়ে এসেছেন। যিনি এদেশের মেহনতী মানুষ কৃষকদের জন্য কাজ করেছেন। ক্ষমতার বাইরে থেকেও এবং ক্ষমতায় গিয়েও সেই দেশনেত্রীকে বন্দি করে রেখেছে একটি মিথ্যা বানোয়াট মামলায় তথা কথিত বিচারের নামে একটি ভয়ঙ্কর পরিস্থিতির মধ্য দিয়ে।

বিএনপির এই নেতা বলেন, দেশে ধর্ষণ যেন এখন উৎসবে পরিণত হয়েছে। শিশু থেকে বৃদ্ধ পর্যন্ত আমার মা-বোনেরা কেউই রেহাই পাচ্ছে না। ঘর থেকে বের হতে পারছে না নিরাপত্তার অভাবে। এই দেশে নারী পরিষদ যে সংগঠনগুলো আছে, এক সময় তারা একটা ধর্ষণের জন্য সারাদেশ তোলপাড় করেছে।

তিনি দেশবাসীর উদ্দেশে বলেন, আসুন শুধু দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য নয়, এই দেশে একটি সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার জন্য গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য মানুষের অধিকার ফিরিয়ে আনার জন্য রাস্তায় নামি।

আয়োজক সংগঠনের চেয়ারম্যান কবির মুরাদের সভাপতিত্বে এবং সিনিয়র যুগ্ম-মহাসচিব আব্দুল্লাহ হিল মাসুদের সঞ্চালনায় মানববন্ধনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল কুদ্দুস, সংগঠনের মহাসচিব ড. মমতাজ হোসেন, ভাইস-চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম, কৃষক দলের সদস্য লায়ন মিয়া মো. আনোয়ার, কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা