kalerkantho

রবিবার। ১৮ আগস্ট ২০১৯। ৩ ভাদ্র ১৪২৬। ১৬ জিলহজ ১৪৪০

নগরবাসীর মুখোমুখি হবেন চট্টগ্রামের মেয়র

কালের কণ্ঠ অনলাইন   

১৯ জুলাই, ২০১৯ ০৩:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



নগরবাসীর মুখোমুখি হবেন চট্টগ্রামের মেয়র

ক্লিন ও গ্রিন সিটিতে পরিণত করার প্রতিশ্রুতি সম্বলিত ৩৬ দফা ইশতেহার দিয়ে নির্বাচিত চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দিন এবার নগরবাসীর মুখোমুখি হচ্ছেন। দায়িত্ব গ্রহণের পর গত চার বছর কি করেছেন বা কি করতে পারেননি এবং স্বল্প ও দীর্ঘমেয়াদি পরিকল্পনা নিয়ে নগরবাসীর মুখোমুখি হওয়ার ইচ্ছা পোষণ করেছেন মেয়র নাছির।

আগামী ২৫ জুলাই নগরীর জামালখান ওয়ার্ড দিয়ে শুরু হচ্ছে মেয়রের এই কর্মসূচি। নগরীর রীমা কনভেনশন সেন্টারে ওই দিন সকাল ১০টায় এ কার্যক্রম শুরু হবে।

স্বচ্ছতা, জবাবদিহিতা নিশ্চিত করতে এবং নগরবাসীর পরামর্শ গ্রহণের লক্ষ্যে পর্যায়ক্রমে চট্টগ্রাম সিটি করপোরেশনের সবগুলো ওয়ার্ডে এ কর্মসূচি চলবে বলে জানিয়েছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন।

মেয়র বলেন, আমি জনগণের সেবক। জনগণ আমাকে যে দায়িত্ব দিয়েছে আমি চেষ্টা করেছি শতভাগ দৃঢ়তা, স্বচ্ছতা এবং জবাবদিহিতার মধ্যে তা করতে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতায় গত চার বছরে চট্টগ্রামে হাজার হাজার কোটি টাকার উন্নয়ন হয়েছে। আমরা কি কাজ করেছি, কি করতে পারিনি, আরো কি করা উচিত এ নিয়ে জনগণের মুখোমুখি হচ্ছি। কারণ জনগণই হচ্ছে শক্তি।

২০১৫ সালের ২৮ এপ্রিল চট্টগ্রামের নগরপিতা নির্বাচিত হন আ জ ম নাছির উদ্দিন। শপথ নেন ওই বছরের ৬ মে। তবে আইনি বাধ্যবাধকতার কারণে দায়িত্ব গ্রহণ করেন ২৬ জুলাই। আগামী ২৬ জুলাই চসিক মেয়রের দায়িত্ব গ্রহণের চার বছর পূর্ণ হবে। নগরবাসীর মুখোমুখি হবার বিষয়ে বুধবার রাতে মেয়র নিজের ভেরিফাইড ফেসবুক পেইজেও একটি ভিডিও প্রকাশ করেন।

মন্তব্য



সাতদিনের সেরা