kalerkantho

মঙ্গলবার । ২৭ শ্রাবণ ১৪২৭। ১১ আগস্ট ২০২০ । ২০ জিলহজ ১৪৪১

উল্লাপাড়ায় নিহত ১১ জনের পরিবারকে কোটি টাকা করে দিতে আইনি নোটিশ

নিজস্ব প্রতিবেদক   

১৭ জুলাই, ২০১৯ ১৮:০০ | পড়া যাবে ২ মিনিটে



উল্লাপাড়ায় নিহত ১১ জনের পরিবারকে কোটি টাকা করে দিতে আইনি নোটিশ

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় গত ১৫ জুলাই ট্রেন ও মাইক্রোবাসের সংঘর্ষে বর-কনেসহ ১১ জন নিহত হওয়ার ঘটনায় নিহতের প্রত্যেকের পরিবারকে এককোটি টাকা করে ক্ষতিপূরণ দিতে একটি আইনি নোটিশ পাঠানো হয়েছে। এ ছাড়া আহতদের প্রত্যেকের পরিবারের জন্য ১০ লাখ টাকা করে ক্ষতিপূরণ চাওয়া হয়েছে।

নোটিশে ২৪ ঘণ্টার মধ্যে পদক্ষেপ নিতে বলা হয়েছে। অন্যথায় আইনগত পদক্ষেপ নেওয়া হবে বলে নোটিশে উল্লেখ করা হয়েছে।

রেল ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব, রেলের মহাপরিচালক ও এলজিইডির প্রধান প্রকৌশলীর কাছে এই লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। মানবাধিকার সংগঠন ল’ অ্যান্ড লাইফ ফাউন্ডেশনের পক্ষে ব্যারিস্টার হুমায়ুন কবির পল্লব আজ বুধবার রেজিস্ট্রি ডাকযোগে এই নোটিশ পাঠিয়েছেন।

নোটিশে নতুন করে রেলের লেভেল ক্রসিং নির্মাণ, অবৈধ লেভেল ক্রসিং বন্ধ, রেলের গেটম্যানদের নিরাপত্তা নিশ্চিত করা এবং ট্রেনের ছাদে যাত্রী তোলা বন্ধ করতে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলা হয়েছে।

এর আগে মঙ্গলবার সুপ্রিম কোর্টের আরেক আইনজীবী অ্যাডভোকেট একলাছ উদ্দিন ভুইয়া রেলের বৈধ ও অবৈধ সকল লেবেল ক্রসিংএ নিরাপত্তা নিশ্চিত করা এবং লেবেল ক্রসিংএ গেটম্যান নিয়োগ করতে ৭২ ঘণ্টার মধ্যে পদক্ষেপ নিতে পৃথক একটি আইনি নোটিশ পাঠিয়েছেন। রেল ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব, রেলের মহাপরিচালক ও পুলিশ মহাপরিদর্শকের (আইজি) প্রতি এ নোটিশ পাঠানো হয়েছে।

উল্লেখ্য, গত ১৫ জুলাই সন্ধ্যায় সিরাজগঞ্জের উল্লাপাড়ায় রেল ক্রসিং এ রাজশাহী থেকে ঢাকাগামী পদ্মা ট্রেনের সঙ্গে একটি বরযাত্রীবাহী মাইক্রোবাসের সংঘর্ষ ঘটে। ওই ঘটনায় বর-কনে ও শিশুসহ মোট ১১ জন নিহত এবং ৩ জন আহত হয়।

মন্তব্য



সাতদিনের সেরা