kalerkantho

শনিবার । ৩১ শ্রাবণ ১৪২৭। ১৫ আগস্ট ২০২০ । ২৪ জিলহজ ১৪৪১

খালেদা জিয়ার মুক্তির দুটি পথ খোলা আছে : হানিফ

কালের কণ্ঠ অনলাইন   

১৭ জুলাই, ২০১৯ ১৭:৩০ | পড়া যাবে ২ মিনিটে



খালেদা জিয়ার মুক্তির দুটি পথ খোলা আছে : হানিফ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, খালেদা জিয়া দুর্নীতি মামলায় কারাগারে। তার মুক্তির একমাত্র পথ আইনি প্রক্রিয়া। আইনি প্রক্রিয়ার মাধ্যমে তাকে মুক্ত করা যেতে পারে। আরেকটি পথ আছে। সেটি হচ্ছে মহামান্য রাষ্ট্রপতির কাছে ক্ষমা প্রার্থনা। এর বাইরে আর কোনো পথ খোলা নেই।

আজ বুধবার জাতীয় প্রেস ক্লাবে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘কারাবন্দি দিবস’ উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বাংলাদেশের উন্নয়ন, অগ্রযাত্রাকে থামিয়ে দিতে শেখ হাসিনাকে গ্রেপ্তার করা হয়েছিল উল্লেখ করে তিনি বলেন, ২০০৮ সালে বিপুল ম্যান্ডেড নিয়ে দেশরত্ন শেখ হাসিনা ক্ষমতায় আসলেন। এই মান্ডেডের মাধ্যমে প্রমাণ হয়েছিল, জনগণের আস্থা কোথায় ছিলো এবং শেখ হাসিনাকে গ্রেপ্তার করা চরম অন্যায় ছিল, ভুল সিদ্ধান্ত ছিল, ষড়যন্ত্রের অংশ ছিল।

তিনি বলেন, তদন্তের মাধ্যমে এইসব অপরাধীদের খুঁজে বের করে আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করতে হবে। যাতে ভবিষ্যতে এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি না ঘটে।

এ সময় আরো বক্তব্য দেন শিক্ষামন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. দিপু মনি, আওয়ামী লীগের উপদেষ্টা খন্দকার বজলুল হক ও ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা