kalerkantho

সোমবার। ১৯ আগস্ট ২০১৯। ৪ ভাদ্র ১৪২৬। ১৭ জিলহজ ১৪৪০

সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় পাসের হার বেড়েছে : শিক্ষামন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

১৭ জুলাই, ২০১৯ ১৫:২৩ | পড়া যাবে ২ মিনিটে



সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় পাসের হার বেড়েছে : শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ভালো প্রস্তুতি ও নকলমুক্ত পরিবেশে এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় পাসের হার ও জিপিএ ৫ বেড়েছে। তবে এই ভালো ফলাফলের মধ্যেও যারা পাস করতে পারেনি তারা নিশ্চয় আগামীতে নতুন উদ্যোমে প্রচেষ্টা চালিয়ে আরো ভালো করবে।

আজ বুধবার শিক্ষা মন্ত্রণালয়ে এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী এ মন্তব্য করেন।

দীপু মনি বলেন, এবারের এইচএসসি ও সমমানের পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে। এ ছাড়া এবার প্রশ্নপত্র ফাঁসের কোনো অভিযোগ পাওয়া যায়নি। আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, শিক্ষাবোর্ডগুলোর চেয়ারম্যান, অভিভাবক ও শিক্ষক সবার সহযোগিতায় এবারের পরীক্ষা সুষ্ঠু হয়েছে। এ জন্য সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাই। ধন্যবাদ জানাই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে, যিনি অতি ব্যস্ততার মধ্যে আজ সময় দিয়েছেন।

তিনি বলেন, প্রশ্নপত্র সহজ বা কঠিন করায় পাশের হারে প্রভাব পড়েনি। যারা ভালো প্রস্তুতি নিয়ে পরীক্ষা দিয়েছে তারা ভালো করেছে, আর যাদের প্রস্তুতি দুর্বল ছিল তারা ভালো ফল পায়নি। তবে যে সকল বোর্ড ভালো করছে তারা আরো এগিয়ে যাওয়ার চেষ্টা করছে, যাতে তাদের ভালো ফলের ধারাবাহিকতা অব্যাহত থাকে বলেও আশা প্রকাশ করেছেন তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা