kalerkantho

বুধবার । ২১ আগস্ট ২০১৯। ৬ ভাদ্র ১৪২৬। ১৯ জিলহজ ১৪৪০

বাবার কবরের পাশে সাদ এরশাদ

কালের কণ্ঠ অনলাইন   

১৭ জুলাই, ২০১৯ ১৩:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



বাবার কবরের পাশে সাদ এরশাদ

রংপুর কালেক্টরেট মাঠটি মঙ্গলবার ছিল জনসমুদ্র। মাত্র একদিনের ব্যবধানে পরিস্থিতি একেবারে ভিন্ন। রংপুরে নিজ হাতে গড়া পল্লী নিবাসের কবরে চির নিদ্রায় শুয়ে আছেন এরশাদ। সাবেক রাষ্ট্রপতি ও জাপা প্রেসিডেন্টের চারপাশ ঘিরে এখন শান্ত নির্জন প্রাকৃতিক পরিবেশ।

কিন্তু ঘরে মন টিকছিল না ছেলে সাদ এরশাদের। সকালেই বাবার কবর জিয়ারত করতে ছুটে যান সাদ। অঝোর ধারায় কাঁদতে থাকেন সেখানে। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় সমাহিত করা হয় এরশাদকে। দাফন শেষে কবরের পাশে বসে ছিলেন সাদ। দীর্ঘ সময় ধরে সেখানে কাঁদতে থাকেন সাবেক প্রেসিডেন্টের এই প্রিয় সন্তান।

বুধবার সকাল সাড়ে ৯টায় পল্লী নিবাসে এরশাদের কবরের কাছে পৌঁছে যান সাদ। সেখানে কিছু সময় কোরান তিলাওয়াত করেন তিনি। এ সময় বাবার রুহের মাগফিরাত কামনায় সৃষ্টিকর্তার দরবারে দোয়া করেন তিনি। পরে সাদ তাঁর বাবার আত্মার মাগফিরাত কামনায় দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করেন।

দুপুরে ঢাকায় ফেরার আগে বাবার কবর জিয়ারত করতে যান সাদ এরশাদ। সঙ্গে ছিলেন এরশাদের চাচাতো ভাই সামসুজ্জামান মুকুল, জাপার প্রেসিডিয়াম সদস্য ও এরশাদের ভাতিজা মেজর (অব.) খালেদ আখতার, ব্যক্তিগত কর্মকর্তা জাহাঙ্গীর আলম, কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাংগঠনিক সম্পাদক মুন্সি আব্দুল বারীসহ পরিবারের সদস্যরা।

 

 

মন্তব্য



সাতদিনের সেরা