kalerkantho

শনিবার । ২৪ আগস্ট ২০১৯। ৯ ভাদ্র ১৪২৬। ২২ জিলহজ ১৪৪০

জাতীয় কমিটির বিবৃতি

আনু মুহাম্মদকে হুমকি ও চাঁদা দাবিকারীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি

নিজস্ব প্রতিবেদক   

১৬ জুলাই, ২০১৯ ১৬:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



আনু মুহাম্মদকে হুমকি ও চাঁদা দাবিকারীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি

তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব, বিশিষ্ট অর্থনীতিবিদ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক আনু মুহাম্মদ এর কাছে চাঁদা দাবি করা হয়েছে। চাঁদা না দিলে তার পরিবারকে গুম করার হুমকি দেওয়া হয়েছে। এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জাতীয় কমিটির আহ্বায়ক প্রকৌশলী শেখ মুহাম্মদ শহীদুল্লাহ। আজ মঙ্গলবার এক বিবৃতিতে তিনি অবিলম্বে হুমকিদাতাকে চিহ্নিত করে গ্রেপ্তার ও শাস্তির দাবি জানিয়েছেন।

ওই বিবৃতিতে বলা হয়েছে, ১৬ জুলাই সকাল ১০টায় নিজেকে বাংলাদেশের শীর্ষ সন্ত্রাসী সুব্রত বাইন নাম বলে পরিচয় দিয়ে কলকাতা থেকে (ফোন নং +৯১৮০১৭৮২২৭২৫) ফোন করে চাঁদা দাবি করা হয়েছে। চাঁদা না দিলে 'পরিবারের সদস্য গুমসহ কিভাবে টাকা আদায় করবে তা দেখতে বলেন'। বর্তমান তথ্যপ্রযুক্তি ব্যবহার করে উল্লেখিত সন্ত্রাসীকে চিহ্নিত করা অসম্ভব নয় করেছেন প্রকৌশলী শেখ মুহাম্মদ শহীদুল্লাহ।

বিবৃতিতে তিনি বলেন, বিভিন্ন সময়ে 'সুব্রত বাইন' ও অন্যান্য চিহ্নিত সন্ত্রাসীদের নাম ব্যবহার করে অনেকের কাছে চাঁদা চাওয়া ও হুমকির খবর আমরা জানলেও এই চক্রের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। তাই তারা বেপরোয়া হয়ে অধ্যাপক আনু মুহাম্মদ এর কাছে চাঁদা চাওয়ার সাহস দেখাচ্ছে। তিনি এই অপরাধী চক্রের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলারও আহ্বান জানান।

মন্তব্য



সাতদিনের সেরা