kalerkantho

রবিবার। ১৮ আগস্ট ২০১৯। ৩ ভাদ্র ১৪২৬। ১৬ জিলহজ ১৪৪০

জানা আয়বহির্ভূত সম্পদ

ব্যবসায়ী বুলুকে শর্ত সাপেক্ষে জামিন

নিজস্ব প্রতিবেদক   

১৬ জুলাই, ২০১৯ ০২:১৮ | পড়া যাবে ২ মিনিটে



ব্যবসায়ী বুলুকে শর্ত সাপেক্ষে জামিন

প্রতীকী ছবি

জানা আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে বিএনএইচ গ্রুপের চেয়ারম্যান এমএনএইচ বুলুকে তিন মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট। বুলুর পাসপোর্ট আদালতে জমা রাখার পাশাপাশি তাঁর বিরুদ্ধে করা মামলার তদন্ত ছয় মাসের মধ্যে সম্পন্ন করতে বলা হয়েছে।

বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ গতকাল সোমবার এ আদেশ দেন। আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না।

মামলার বিবরণে জানা যায়, দুদক নোটিশের পরিপ্রেক্ষিতে ২০১৬ সালের ২০ এপ্রিল সম্পদ বিবরণী দাখিল করেন এমএনএইচ বুলু। তিনি ২৫৭ কোটি ৮০ লাখ ৬১ হাজার ৮৪৬ টাকার স্থাবর সম্পদ, ৬০ কোটি ৩৩ লাখ ৭৭ হাজার পাঁচ টাকার অস্থাবর সম্পদসহ মোট ৩১৮ কোটি ১৪ লাখ ৩৮ হাজার ৮৫১ টাকার সম্পদের হিসাব দেন। এ ছাড়া তিনি ৩৬৯ কোটি ৭০ লাখ ১৫ হাজার ১৫৭ টাকা দায়দেনার তথ্য জমা দেন। 

এরপর দুদক অনুসন্ধান শেষে জ্ঞাত আয়বহির্ভূতভাবে ২৪ কোটি ৭৮ লাখ ৬৬ হাজার ৬২২ টাকার সম্পদ অর্জন এবং দুদকের কাছে ১০৯ কোটি ১৭ লাখ ৫৬ হাজার ৯৮১ টাকার সম্পদের তথ্য গোপন করার অভিযোগে ২০১৮ সালের ৭ অক্টোবর বুলুর বিরুদ্ধে রমনা থানায় মামলা করে। 

এ মামলায় গত বছর ১৪ অক্টোবর হাইকোর্ট থেকে ছয় মাসের জামিন পান। এই জামিনের মেয়াদ শেষে গত ৯ জুলাই মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। কিন্তু আদালত তাঁকে কারাগারে পাঠিয়ে দেন। এ অবস্থায় ফের হাইকোর্টে জামিন আবেদন করলে তাঁকে তিন মাসের জামিন মঞ্জুর করা হয়।

মন্তব্য



সাতদিনের সেরা